নবীগঞ্জে বিভিন্ন সড়কে রাতে চলছে সিএনজি চালকদের তান্ডব

    0
    242

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮ডিসেম্বর,নবীগঞ্জ সংবাদদাতাঃ  নবীগঞ্জ উপজেলার বিভিন্ন রোডে রাত একটু গভীর হলেই সিএনজি (অটোরিকশা) চালকদের শুরু হয় তান্ডব। যাত্রীদের কাছ থেকে নির্দিষ্ট ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়ার আদায় করার অভিযোগ রয়েছে অহরহর। তথ্য সূত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলার শহর থেকে শুরু করে আঞ্চলিক এলাকা জুড়ে সিএনজি (অটোরিকশা) চালকরা যাত্রীদের বিভিন্ন চাপের মুখে ফেলে অতিরিক্ত ভাড়া আদায়ের নানা কৌশল অব্যাহত রেখেছে।

    ফলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যতাযাতকালে স্টেশনে একত্রিত হলে যাত্রীরা একে-অন্যের সঙ্গে আলাপ আলোচনায় এসব হয়রানি ও ভোগান্তিমূলক তথ্য পরিলক্ষীত হয় ও এর বেদনাদায়ক হতাশ এলাকা জুড়ে প্রবাহিত হতে থাকে। সন্ধ্যার পর রাত ঘনিয়ে আসলে উপজেলার ঐ-সমস্ত সিএনজির চালকরা যাত্রীদের সাথে বিভিন্ন তাল বাহানা করে বিভিন্ন অযুহাত দেখিয়ে এই সমস্যা সেই সমস্যা তুলে অবৈধ পথ অবলম্বন করে যাত্রীদের অস্বাধ্য টাকা চুকিয়ে গন্তব্যস্থান নির্দিষ্ট করে।

    নাম প্রকাশে না করা শর্তে নবীগঞ্জ রুদ্রগ্রাম রোডের এক যাত্রী জানান, আমি নবীগঞ্জ থেকে আইনগাঁও যাবো রাত মাত্র ৮টা হয়েছে কিন্তু চালকরা নির্দিষ্ট ভাড়া ২৫ টাকার স্থলে ৩৫-৪০ টাকা দাবী করছে তৎসঙ্গে এক সিএনজি চালক বলছে রাত হলেই এই সড়কে এই রকম ভাড়া আমরা নিয়ে থাকি।

    তথ্য থেকে আরোও জানা যায়, নবীগঞ্জ-রুদ্রগ্রাম সড়ক, নবীগঞ্জ আউশকান্দি সড়ক এবং ঢাকা-সিলেট মহা সড়কের আউশকান্দি-দেবপাড়া এশিয়ান হাইওয়ে এলাকাসহ উপজেলার আরোও কিছু কিছু জায়গায় যাত্রীদের যাতায়াতের বেকায়দায় পরাকালে এই ধরনের সুনির্দিষ্ট ভয়ানক ভোগান্তির তথ্য বেরিয়ে আসে। এব্যাপারে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা করছেন ভূক্তভোগী যাত্রীরা।