নড়াইলে দুনীতি দমন কমিশনের গণশুনানী অনুষ্ঠিত

    0
    203

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৬অক্টোবর,নড়াইল  প্রতিনিধিঃনড়াইলে  সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগ নিয়ে দুনীতি দমন কমিশনের গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) জেলা শিল্পকলা মিলনায়তনে গণশুনানির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার  এ,এফ,এম আমিনুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে আমরা মুক্তিযুদ্ধে সামিল হয়েছিলাম, কাদেরকে নিয়ে এই জনগনকে নিয়ে জনগন একতাবদ্ধ হয়েছিলো বলেই সম্ভব হয়েছিল। সেখানেও একটা ছোট বিরোধী শক্তি ছিল রাজাকার,আলবদও, আল-সামস্।

    কিন্তু তারা টিকতে পারেনি, তেমনি ভাবে এখনি সময় এসেছে আমাদেও আর একটি যুদ্ধ, দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ। সেটার ক্ষেত্রে যদি জনগন একতা বদ্ধ হয়ে সেই সংগ্রামে ঝাপিয়ে পড়ে, তাহলে দূর্নীতিবাজদের আমাদের সমাজে ঠাই হবে না। তিনি আরো বলেন, গণ শুনানী কাউকে হ্যাও করার জন্য নয়, তবে আমরা এ গণশুনানীর মাধ্যমে দূর্নীতিবাজদের চিহ্নিত করতে পারবো।

    জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে   সভায় বক্তব্য রাখেন  পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, দুর্নীতি দমন কমিশনের, খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক ড. মো: আবুল , দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকার  পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা শাখা) মো: মনিরুজ্জামান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মুন্সি হাফিজুর রহমান ও সাধারন সম্পাদক কাজী হাফিজুর রহমান।

    নড়াইল সদর ও জেলা পর্যায়ের ৩৬টি সরকারী ও আধাস্বায়ত্ব প্রতিষ্ঠানের কর্মকর্তাগণের উপস্থিতিতে এ  গণশুনানি অনুষ্ঠিত হয়। গনশুনানিতে প্রায় শতাধিক অভিযোগ দাখিল হয়। সকল অভিযোগ দুদক নথিবদ্ধ করা হয়।

    এর মধ্যে অগ্রাধিকারভিত্তিতে বিভিন্ন বিভাগের ৪০টি অভিযোগ সরাসরি সরকারী কর্মকর্তাদের উপস্থিতিতে শুনানি করা হয়।