নড়াইলে সিপিবি’র সাম্প্রদায়িকতা বিরোধী প্রচার

    0
    199

    ও প্রতিরোধ পক্ষ উপলক্ষে পদযাত্রা ও পথসভা

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ডিসেম্বর,নড়াইল প্রতিনিধিঃ  ব্রাহ্মণবাড়িয়া, নাছিরনগরসহ সারাদেশে সাম্প্রদায়িক তান্ডব রুখে দাড়াও, দায়ী ব্যক্তিদের গ্রেফতার, বিচার কর’’ এই শ্লোগানকে সামনে রেখে নড়াইলে বাংলাদেশের কমিউনিষ্ট পার্র্টি’র (সিপিবি) সাম্প্রদায়িকতা বিরোধী প্রচার ও প্রতিরোধ পক্ষ উপলক্ষে পদযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

    সিপিবি নড়াইল জেলা কমিটির আয়োজনে রবিবার শহরের আদালত সড়কে পথসভার মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর পদযাত্রা সহকারে শহরের পুরাতন বাসটার্মিাল, নড়াইল প্রেসক্লাব চত্বর ও মুচিরপোল চত্বরে পথসভা অনুষ্ঠিত হয়।

    আদালত চত্বরে প্রথম পথসভায়  সিপিবি নড়াইল জেলা শাখার সভাপতি বিএম বরকত উল্লাহ’র সভাপতিত্বে বক্তৃতা করেন প্রধান অতিথি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য রফিকুজ্জামান লায়েক। এছাড়া  জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক ও জেলা জাসদের সভাপতি এ্যাডঃ হেমায়েত উল্লাহ হিরু, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক এ্যাডঃ নজরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এ্যাডঃ এসএ মতিন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অঞ্জন রায়, সাবেক সভাপতি খন্দকার শওকত, শেখ সুলতান, সরদার আব্দুর রহিম প্রমুখ পথ সভায় বক্তৃতা করেন। কর্মসূচিতে বিভিন্ন এলাকা থেকে আসা দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    বক্তারা ব্রাহ্মণবাড়িয়া, নাছিরনগরসহ সারাদেশে সাম্প্রদায়িক তান্ডব রুখে দাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

    সাম্প্রদায়িকতা বিরোধী প্রচার ও প্রতিরোধ পক্ষ উপলক্ষে জেলা সিপিবি’র উদ্যোগে এর পূর্বে নড়াগাতী থানার যোগানিয়া,  খাশিয়ালসহ বিভিন্ন স্থানে পথসভা ও পদযাত্রা কর্মসূচি পালিত হয়।বক্তারা ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে সাম্প্রদায়িক তান্ডব রুখে দাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।।