নড়াইলে হস্ত ও বস্ত্র শিল্প মেলার নামে লটারি-জুয়ার বিরুদ্ধে

    0
    228

    মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪অক্টোবর,নড়াইল প্রতিনিধিঃনড়াইল শহরের ঐতিহাসিক কুরিরডোব মাঠে হস্ত ও বস্ত্র শিল্প মেলার নামে লটারি ও জুয়ার আসর বন্ধের দাবিতে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সচেতন নাগরিক সমাজের আয়োজনে নড়াইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে  শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। প্রেসক্লাবের সামনে মানববদ্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এ্যাডঃ এস এ মতিন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক এ্যাডঃ নজরুল ইসলাম, মানবাধিকার কর্মী কাজী হাফিজুর ইসলাম, অধ্যাপক মলয় নন্দী প্রমুখ।

    মানব বন্ধনে বক্তারা বলেন, নড়াইল এক্সপ্রেস মাশরাফি, তিরন্দাজ শ্যামলীসহ অসংখ্য খেলোয়াড়দের মাঠ দখল করে বানিজ্য মেলার নামে চলছে লটারী নামক জুয়া । এখানে র‌্যাফেল ড্র এর নামে সাধারন মানুষের কোটি টাকা হাতিয়ে নিয়ে যায় কতিপয় লোক। পুরস্কারের লোভে কলেজ ও  স্কুলের শিশুরা টিফিনের টাকা দিয়ে এবং লেখাপড়ার ক্ষতি করে কিনছে লটারির টিকিট ।

    অধিকাংশ রিক্সা-ভ্যান-নসিমন চালক ও দিনমজুর শ্রেণীর মানুষই টিকিট কিনেছে বেশী। মাসব্যাপি এ মেলায় কয়েক কোটি টাকা হাতিয়ে নিবে নড়াইলের একটি প্রভাবশালী মহল। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন,প্রশাসনের লোকেরা কিসের আশায় এসব জুয়ার অনুমতি দেয় তা জনগন জানতে চায়, অবিলম্বে এই লটারী জুয়া বন্ধ করা না হলে লাগাতার কর্মসূচী পালনের ঘোষনা দেয়া হয়।

    উল্লেখ্য, এ বছরের  ১৪ জানুয়ারী থেকে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে মাসব্যাপি এ মাঠে মেলার নামে জমজমাট জুয়ার আসর বসে।  এতে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়ে যায় একটি চক্র।