নড়াইলে ১৩৩জন স্বাস্থ্য কর্মীকে কারণ দর্শানোর নোটিশ

    0
    240

    নড়াইল প্রতিনিধিঃ কর্মস্থলে উপস্থিত না হয়ে দাবি-দাওয়া আদায়ে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে থাকায় নড়াইল জেলায় ১৩৩জন স্বাস্থ্যকর্মীকে কারণ দর্শানো (শোক-কজ) নোটিশ দিয়েছে সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ। এদের মধ্যে ৫জন স্বাস্থ্য পরিদর্শক, ২৪ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও ১০৪ জন স্বাস্থ্য সহকারী রয়েছে।

    সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, জেলার তিনটি উপজেলায় কর্মরত ১৩৩ জন স্বাস্থ্যকর্মী গত ২৬ নভেম্বর থেকে অফিসে উপস্থিত না হয়ে তাদের দাবি-দাওয়া বাস্তায়নের কর্মবিরতি পালন করছে। সরকারী চাকুরী বিধি লঙ্খন করায় তাদেরকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তাগন কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। সন্তোষজনক জবাব না দিলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হতে পারে।

    নড়াইলের সিভিল সার্জন ডাঃ আব্দুল মোমেন বলেন স্বাস্থ্য কর্মীরা আন্দোলনে থাকায় টীকাদান কর্মসূচিসহ নিয়মিত কার্যক্রম ব্যাহত হচ্ছে। তাছাড়া আগামী ১২ ডিসেম্বর থেকে ২০২১ সালের ২৪ জানুয়ারী পর্যন্ত জেলায় ১ লাখ ৬০হাজার ১শ ২২ জন শিশুকে হাম-রুবেলার টীকা দেওয়া হবে। কিন্তু স্বাস্থ্য কর্মীরা কর্মবিরতি পালন করায় বিকল্পভাবে টীকাদান কার্যক্রম চালাতে হবে।