পীরগঞ্জে কৃষক ছাড়াই জাতীয় পাট দিবস-২০১৭ অনুষ্ঠিত

    0
    253

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মার্চ,গীতিগমন চন্দ্র রায়,পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সোমবার সকালে কৃষক ছাড়াই জাতীয় পাট দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    জানা যায়, পীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদের সভাপত্বিতে উপজেলা চত্বর হতে কৃষক ছাড়াই এক র‌্যালি বের হয়। র‌্যালি শেষে পীরগঞ্জ উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ঠাকুরগাঁও- ৩ আসনের সাবেক এম.পি ইমদাদুল হক।

    আরও বক্তব্য রাখেন, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এমবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকরামুল হক, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ৬নং পীরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ আকতারুল ইসলাম, উপজেলা পাঠ উন্নয়ন কর্মকর্তা প্রমুখ। উক্ত আলোচনা সভায় কৃষকদের পাট চাষে আগ্রহী করে গড়ে তোলা এবং পাট বাংলাদেশের ‘গোল্ডেন ফিবার’ বলে পাট চাষ করা বাংলাদেশের মাটিতে অত্যন্ত আব্যশকীয়।

    ‘সোনালী আঁশের সোনার দেশ পাটপণ্যের বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশে বস্ত্র ও পাট শিল্পের বিশেষ উন্নতি সাধনে সহযোগিতায় সকলকে এগিয়ে আসতে হবে, তাহলে বাংলাদেশের মধ্যে বিশ্বের দরবারে বস্ত্র ও পাট শিল্প নিয়ে একটি উন্নত দেশ হিসেবে গড়ে ওঠবে।

    আলোচনা শেষে উপজেলা পাট কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলামকে জিজ্ঞাসা করা হয় যে, জাতীয় পাট দিবসে কতজন কৃষক ও পাট ব্যবসায়ী র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, তাদের নাম জানতে চাইলে পাট কর্মকর্তা বলেন, র‌্যালি ও আলোচনা সভায় রাস্তা থেকে দুইজন কৃষককে এনেছিলাম, কৃষকদের নাম জানা নেই। এদিকে পীরগঞ্জ উপজেলার কৃষক-পাট চাষীদের জিজ্ঞাসা করা হলে, তারা জানান জাতীয় পাট দিবসে আমরা র‌্যালিতে অংশগ্রহণ করতে পারিনি বলে দুঃখিত। এ বিষয়ে পীরগঞ্জ উপজেলার পাট চাষীরা অসন্তোষ প্রকাশ করেন।