পুটকোনা (পটকা) মাছ খেয়ে শ্রীমঙ্গলে বউ শাশুড়ির মৃত্যু

    0
    345

    “পটকা মাছ বিষাক্ত এ ব্যাপারে জনগণকে সচেতন করতে হবে:সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক”

    নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার উত্তর ভাড়াউড়া এলাকায় বিষাক্ত পটকা মাছ (পুটকোনা) খেয়ে একই পরিবারের বউ (২১) শাশুড়ির (৪১) মৃত্যু হয়েছে, গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৭ বছরের শিশু।

    স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জয়নাল আবদিনের স্ত্রী শাহেদা বেগম ও তার পুত্রবধু নুরুন্নাহার মৃত্যুবরণ করেছে, চিকিৎসাধীন রয়েছে শিশু সন্তান নাঈম। বুধবারের কোন এক সময় এক কেজি পুটকোনা মাছ (স্থানীয় ভাষায়) ক্রয় করে রান্নাবান্না শেষে সন্ধ্যার পর খাওয়া-দাওয়া করে। পরে বিষক্রিয়া থেকে বউ শাশুড়ির মৃত্যু এবং সাত বছরের শিশু সন্তান গুরুতর অসুস্থ হয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

    সংবাদ পেয়ে শ্রীমঙ্গল থানা পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দুটি মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসে।

    ঘটনাস্থলে পুলিশের সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক প্রাথমিক তদন্ত করে পটকা মাছের তরকারি দেখতে পায় পরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা শিশু নাঈমের সাথে কথা বলেন এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন।

    প্রাথমিকভাবে জানা গেছে নিহতরা হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার স্থায়ী বাসিন্দা তারা বর্তমানে শ্রীমঙ্গলে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে।

    এ ব্যাপারে পুলিশের সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক বলেন,স্থানীয়রা বলছেন যে পটকা মাছ খেয়ে তাদের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে ও পটকা মাছের তরকারি পাওয়া যায়,এবং হাসপাতালে চিকিৎসাধীন থাকা শিশুর কাছ থেকেও এ তথ্য পাওয়া গেছে।পটকা মাছ বিষাক্ত, এ ব্যাপারে জনগণকে সচেতন করতে হবে। তাছাড়া প্রকৃতপক্ষে ময়নাতদন্তের পর অধিকতর বিষয় জানা যাবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।