পুলিশের কাছে নয়,পুলিশ যাবে আপনার দ্বারেঃকামরুল হাসান

    0
    235

    শ্রীমঙ্গলে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

    সোলেমান আহমেদ মানিক,শ্রীমঙ্গল প্রতিনিধি: ‘‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’’ এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা পুলিশ উদ্যোগে শ্রীমঙ্গলে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চুরি ,ডাকাতি, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কিত এক মতবিনিময় সভা পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।
    আজ বুধবার বিকালে শ্রীমঙ্গল থানা প্রাঙ্গণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি (উপ মহা পরিদর্শক) কামরুল হাসান, বিপিএম (বার)।
    এ সময় প্রধান অতিথি ডিআইজি (উপ মহা পরিদর্শক) কামরুল হাসান, বিপিএম (বার) প্রায় ২০ মিনিট জনতার উদ্যেশে বক্তব্য রাখেন।তিনি তার দীর্ঘ বক্তব্যে পুলিশের আইন নিয়ে নানান ধরনের চমকপ্রদ কথা বলেন যা উপস্থিত জনতা হাততালি দিয়ে সাধু বাদ জানান।এক পর্যায়ে তিনি বলেন “পুলিশ এমন কিছু না যে থাকে দেখলেই সালাম দিতে হবে বা চেয়ার টেনে এনে দিতে হবে।পুলিশ চাকরি করে সেবা দেওয়া তার কর্তব্য সহযোগিতা করা আপনাদের দায়িত্ব।” তিনি বলেন ২০ কিলোমিটার দূর থেকে একজন অভিযোগ নিয়ে থানায় যাতে না আসতে হয় বরং পুলিশ যাবে অভিযোগকারির দ্বারে এটিই হচ্ছে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম।
    শ্রীমঙ্গলে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভায় উপস্থিতদের একাংশ।

    পরে স্থানীয়রা ভিবিন্ন সমস্যা তুলে ধরেন এর মধ্যে রয়েছে বধ্যভূমি ৭১ এলাকায় অবৈধ চালচলন বন্ধকরন বিষয়ক,  শ্রীমঙ্গল শহরকে যান জট মুক্ত রাখতে টমটম জাতিয় রিক্সা গুলোর চালকদের নিয়ন্ত্রণকরণ,সিএনজি স্ট্যান্ড স্থানান্তর,মাদক নিয়ন্ত্রণে অবৈধ মদের পাট্টা গুলো বন্ধ করণ,সুদী কারবারবন্ধকরণসহ নানা অভিযোগ ডিআইজি (উপ মহা পরিদর্শক) কামরুল হাসান, বিপিএম (বার) সম্মুখে তুলে ধরেন।

    মৌলভীবাজারের পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ পিপিএম (বার) এর সভাপতিত্বে ও শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুস ছালেক ও জহর লাল এর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, সিনিয়র সহকারী পুলিশ সুপার আনোয়ারুল হক (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল), উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ভেবুল ও সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল।
    আরও উপস্থিত ছিলেন,স্থানীয় মুক্তিযোদ্ধা বৃন্দ, কমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা প্রাক্তন স্বাস্থ্য উপপরিচালক ডা. হরিপদ রায়, ওসি তদন্ত সোহেল রানা,বিভিন্ন মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ,ব্যবসায়ী সমিতির সভাপতি এএসএম ইয়াহিয়া, সম্পাদক হাজী কামাল হোসেনসহ পৌর কাউন্সিলরগন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগন,বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাগন, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
    সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে যা রাত ৮ টার পর থেকে শুরু হবে বলে জানা গেছে ।