প্রধান বিচারপতিকে নিয়ে লিখাঃমৌলভীবাজারে মানহানি মামলা

    0
    206

    “প্রধান বিচারপতিকে নিয়ে উপ-সম্পাদকীয় লিখায় দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বিরুদ্ধে মৌলভীবাজারে মানহানির মামলা”

     আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯ফেব্রুয়ারী,মৌলভীবাজার প্রতিনিধিঃ দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায় কর্তৃক গত ৪ ফেব্রুয়ারি ‘অবসরে রায় লেখা, এজেন্ডা খালেদার বাস্তবায়নের দায় এখন নতুন কাঁধে’ শিরোনামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে (এসকে সিনহা) জড়িয়ে উপ-সম্পাদকীয় লিখায় মৌলভীবাজারে আইনজীবীরা আজ (১৮ ফেব্রুয়ারি) মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মানহানির মামলা দায়ের করেছেন।

    মামলায় দৈনিক জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায় ও সম্পাদক আতিকুল্লাহ খাঁন (এম এ খাঁন মাসুদ) মাসুদকে আসামী করা হয়েছে।

    বিজ্ঞ আদালত মামলার বিষয়াদি শুনে আসামীদের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ১৬/০৩/১৬ তারিখে আসামীদের মৌলভীবাজার আদালতে স্বশরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করে থাকেন।

    মামলার বাদী মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট আব্দুল মুমিত চৌধুরী জানান, আসামীগণ প্রতিহিংসা পরায়ণ হয়ে স্বাধীন বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার হীন উদ্দেশ্যে বিচার বিভাগকে হেয় প্রতিপন্ন করে তাঁদের বর্ণিত পত্রিকায় বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকারের কলাম ও সংবাদ পরিবেশন করে থাকেন।

    ইতিপূর্বে আসামীগণ মহামান্য সুপ্রিম কোর্টের আপীল বিভাগ কর্তৃক আদালত অবমাননায় দ-প্রাপ্ত থাকার আক্রোশে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) ১৯/০১/১৬ তারিখের বক্তব্য ভূলভাবে ব্যাখ্যা করে তাঁদের পূর্ব শত্রুতা মিটানোর হীন উদ্দেশ্যে এই উপ-সম্পাদকীয় কলাম লিখা হয়েছে। শুধু তাই নয় বিভ্রান্তিকর ও বিচার বিভাগকে ক্ষতিগ্রস্থ ও জনমনে প্রশ্নবিদ্ধ করিয়া তোলার কুমতলবে তাঁদের দৈনিক পত্রিকা ‘জনকণ্ঠ’ পত্রিকায় বিগত ০৪/০২/১৬ ইং তারিখে মানহানীকর লিখাটি প্রকাশ করেন।

    একারণে আইনজীবীরা সংক্ষুদ্ধ হয়ে এই মামলাটি দায়ের করেছেন বলে তিনি জানান।