বাসে পেট্রল বোমায় ঘটনাস্থলেই ৭জন নিহতঃআহত-১৬

    0
    338

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ফেব্রুয়ারীকুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রল বোমায় ঘটনাস্থলেই সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ ও আহত হয়েছেন আরো ১৬ জন যাত্রী। এদের মধ্যে গুরুতর দগ্ধ সাতজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
    আজ (মঙ্গলবার) সাড়ে তিনটার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়া বাজার-সংলগ্ন জগমোহনপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আইকন পরিবহনের বাসে এই হামলা হয়। নিহতদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, কক্সবাজার জেলার চকোরিয়া এলাকার কৃষক ইউসুফ (৫৫), যশোর জেলার পিডব্লিউডির ঠিকাদার নুরুজ্জামান পবলু (৫০) ও তার মেয়ে মাইশা নাইমা তাসনিন (১৬)। তাসনিন দশম শ্রেণির ছাত্রী ছিল বলে জানা গেছে।

    পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, আইকন পরিবহনের বাসটি যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকা ফিরছিল। ভোররাত সাড়ে তিনটার দিকে বাসটি জগমোহনপুর এলাকায় পৌঁছে। এ সময় বাসটি লক্ষ্য করে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। সঙ্গে সঙ্গে বাসে আগুন ধরে যায়। আগুনে পুড়ে বাসের ভেতরই সাতজন মারা যান। আহত ও দগ্ধ হন অন্তত ১৬ জন।

    আহত সাতজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। দগ্ধ নয়জনকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। সেখান থেকে সাতজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

    কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন, প্লাস্টিক ও কসমেটিক বিভাগের সার্জন সহকারী অধ্যাপক মির্জ্জা মো. তাইয়েবুল ইসলাম বলেন, পুড়ে নিহত সাতজনের লাশ কলেজের মর্গে রয়েছে।

    অবরোধে এ পর্যন্ত নিহত ৫২

    গত ৫ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধ ও হরতাল কর্মসূচিতে সোমবার পর্যন্ত মোট ৪২ জন এবং সোমবার দিনগত রাতে পেট্রোল বোমায় পুড়ে আরো ১০ জন মারা যান। এ নিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ৫২ জন মারা গেলেন।

    সোমবার দিনগত রাতে ১০ জন নিহতের মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামে সাতজন, বরিশালের গৌরনদীতে লবণবোঝাই ট্রাকে আগুন লেগে এর চালক ও সহকারী পুড়ে মারা যান। তবে পুলিশের দাবি, নাশকতা নয়, রাস্তার পাশের খাদে পড়ে গেলে ট্রাকটিতে আগুন ধরে যায়। এতে তারা পুড়ে মারা যান।

    এ ছাড়া সোমবার সন্ধ্যার পর লক্ষ্মীপুরে পিকআপভ্যানে পেট্রোল বোমা ছুড়ে মারা হলে এর চালক কামাল হোসেন (২৮) মারাত্মক দগ্ধ হন। তাকে দ্রুত লক্ষ্মীপুরের হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে মঙ্গলবার ভোররাতে তিনি মারা যান।

    মালিবাগে বাসে আগুন

    বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের সঙ্গে চলা ৭২ ঘণ্টা হরতালের শেনষদিনে রাজধানীর মালিবাগে একটি বাসে আগুন দিয়েছে অজ্ঞাতরা।মঙ্গলবার সকাল সাতটার দিকে মালিবাগ চৌধুরীপাড়া এলাকায় মাওয়া-গাজীপুর রুটে চলাচলকারী প্রচেষ্টা পরিবহনের বাসটিতে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভায় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সদর দপ্তর নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার ভোজন কুমার সরকার।ইরনা