বিএনপির শীর্ষ পদে কাকে নির্বাচিত করল প্রশ্ন শেখ হাসিনার

    0
    175

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭মার্চঃ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি চেয়ারপারসন নির্বাচনে নাটক হয়েছে। ইয়াতিমের টাকা মেরে খেয়েছেন। এখনো সেটি বিচারাধীন। তিনি হয়েছেন চেয়ারপারসন। আর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামি হয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান।

    আজ সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৭ মার্চ উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

    শেখ হাসিনা বলেন, আমার সৌভাগ্য হয়েছিল ৭ মার্চের ভাষণে উপস্থিত থাকার। পৃথিবীর আর কোনো নেতার ভাষণ নেই, যে ভাষণ ৩৫ বছর ধরে মানুষ শুনেছে। পৃথিবীর একমাত্র ভাষণ, যে ভাষণ শুনলে এখন মানুষের মধ্যে প্রেরণা তৈরি হয়। ২ মার্চ বঙ্গবন্ধু ঘোষণা দিলেন ৭ মার্চ রেসকোর্সে ভাষণ দেবেন। এটি বলা পরই সারা দেশে থেকে মানুষ চলে এসেছে।

    গেরিলা যুদ্ধের প্রস্তুতির কথাও তিনি তার ভাষণে বলেছিলেন। তিনি যে নির্দেশনা ওই দিন দিয়েছিলেন সেই নির্দেশনা নিয়ে দেশের মানুষ প্রতিটি ঘরকে দর্গে পরিণত করেছে। কোনো গাড়ি ছিল না। যার যার চেষ্টায় দেশের আপমার জনসাধারণ রেসকোর্সে চলে আসেন। অন্ধকার যুগ থেকে এদেশের মানুষকে উন্নত জীবনে নিয়ে আসতে চেয়েছিলেন বঙ্গবন্ধু।

    শেখ হাসিনা বলেন, ২১ বছর এদেশ অন্ধকারে ছিল। ৭ মার্চ এর ভাষণও নিষিদ্ধ ছিল। আড়াই হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধুর ভাষণ অন্যতম। ইতোমধ্যে ১২টি ভাষায় এই ভাষণ অনুবাদ করা হয়। এই ভাষণ সারা দেশে আন্তর্জাতিক মর্যাদা পেয়েছে। অথচ জিয়া, এরশাদ, খালেদা এই ভাষণ বার বার বন্ধ করতে চেয়েছে। নিষিদ্ধ করেছে।

    তিনি বলেন, বঙ্গবন্ধু কারো সঙ্গে আপোষ করেনি। নীতিতে অটল থেকে তিনি সমগ্র মানুষকে ঐক্যবদ্ধ করে একটি স্বাধীন জাতি গড়ে তুলেছিলেন। বাঙালী জাতিকে তিনি বিশ্বের বুকে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন।

    প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সাড়ে ৩ বছরের শাসনে বিশ্বে বাংলাদেশের মর্যাদা প্রতিষ্ঠিত হয়। ২৬ মার্চে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা প্রথমে চট্টগ্রামের আ.লীগ নেতা হান্নান প্রচার করেছিলেন। এরপর দেশের বিভিন্ন এলাকায় দলের নেতারাও তা প্রচার করেন।