সারাদেশে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহারঃনৌপরিবহনমন্ত্রী

    0
    168

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০১মার্চ,ডেস্ক নিউজঃ  দেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। আজ বুধবার রাজধানীর মতিঝিলে সড়ক পরিবহন সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মন্ত্রী শাজাহান খান।

    মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বৈঠকের পর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত আসে। এর আগে আজ সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সভায় জনভোগান্তি নিরসনে পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    পরে শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে মন্ত্রীকে আশ্বস্ত করেন। সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় গত ২২ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

    এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গতকাল মঙ্গলবার থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন তাঁরা। ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের জোকা এলাকায় বিপরীতগামী যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় একটি মাইক্রোবাসের। এতে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ দুর্ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।