মীরপুর কলেজে তিন দফা দাবীতে বিক্ষোভ

    0
    220

    তফিদুর রহমান তালুকদার তৌফিকঃ হবিগঞ্জের বাহুবল উপজেলার মীরপুর আলিফ সোবহান চৌধুরী ডিগ্রি কলেজের গভর্নিং বডি’র সভাপতি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমানের অপসারণ সহ ছাত্রদের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মিরপুর আলিফ সোবহান চৌধুরী মহা-বিদ্যালয়ে তিন দফা দাবী আদায়ের লক্ষ্যে ক্লাস বর্জন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

    শনিবার সকাল ১০টার দিকে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করা হয়।

    সমাবেশে সংগ্রাম পরিষদের ব্যানারে থাকা বক্তারা বলেছেন, হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী দায়িত্ব গ্রহনের পর কলেজে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছিল। গত ২৯ নভেম্বর হবিগঞ্জে প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে কলেজ থেকে ছাত্র/ ছাত্রী নেয়া হয়। কিন্তু শিক্ষার্থীদের যথাযথ মুল্যয়ন করা হয়নি। এ ঘটনায় ৩০ নভেম্বর শতাধিক ছাত-ছাত্রীরা বৈষম্যমুলক আচরণের প্রতিবাদ জানায়। তাতে আন্দোলনকারী ছাত্র/ছাত্রীদের বেকায়দায় ফেলতে নানা কৌশল করেন এমপি কেয়া।

    ঘটনার দুই মাস অতিবাহিত হওয়ার পর গত ২৯ জানুয়ারী কলেজ ছাত্রলীগ নেতা আজম উদ্দিন, ফয়ছল আহমেদ সহ তিন ছাত্রের বিরুদ্ধে বাহুবল থানায় মামলা দায়ের করে হয়রাণী করা হচ্ছে। নেতাদের তিন দফা দাবীগুলো হল (০১) কলেজ গভর্নিং বডির সভাপতি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এমপির অপসারন। (০২) ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমানের অপসারন। (০৩) তিন ছাত্রের উপর কর্তৃপক্ষের দায়েরকৃত মামলা প্রত্যাহার। ৩৬ ঘন্টার মধ্যে তিন দফা দাবী বাস্তবায়ন না হলে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে আন্দোলনের কর্মসূচি ঘোষনা করার হুশিয়ারী দেয় বক্তারা।

    এদিকে, কলেজ ক্যাম্পাসের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে বাহুবল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।বর্তমানে ওই এলাকায় থমথম অবস্থা বিরাজ