মৌলভীবাজারে মবশ্বির-রাবেয়া ট্রাস্টের অর্থায়নে চক্ষু শিবির

    0
    208

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২মার্চ,আলী হোসেন রাজন,মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার পৌর এলাকার পশ্চিম ধরকাপনে মবশ্বির-রাবেয়া ট্রাস্টের অর্থায়নে ৩দিন ব্যাপী ফ্রি চক্ষু শিবির শুরু হয়েছে। চক্ষু শিবিরে বিনামূল্যে দৃষ্টিশক্তি পরীক্ষা ও ছানিপড়া রোগীদের অপারেশন সহ চশমা ও ঔষধ সরবরাহ করা হয়।

    চক্ষু চিকিৎসা নিতে আসা  রোগীদের  দীর্ঘ লাইন
    চক্ষু চিকিৎসা নিতে আসা রোগীদের দীর্ঘ লাইন

    শনিবার ১২ মার্চ সকাল ১০টায় মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সহযোগীতায় চক্ষু শিবিরের অনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।

    মবশ্বির-রাবেয়া ট্রাষ্টের পরিচালক সৈয়দ হুমায়েদ আলীর সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, বিএনএসবি চক্ষু হাসপাতালে সাধারণ সম্পাদক ইয়াহিয়া  মোজাহিদ।

    ট্রাষ্টের নির্বাহী পরিচালক এস এম উমেদ আলীর পরিচলনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সহ সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল ও আবদুল হামিদ মাহবুব, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি ডাঃ ছাদিক আহমদ, নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক মোঃ মুহিবুর রহমান, মৌলভীবাজার পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুহিব, প্রকৌশলী আব্দুল মুমিন, বিশিষ্ট সমাজ সেবী সৈয়দ আছাদ আলী প্রমুখ।

    বক্তারা বলেন সমাজে অসহায় ও আর্তপীড়িত মানুষের কল্যাণে কাজ করার মধ্যে রয়েছে পরম তৃপ্তি। সৃষ্ঠিকর্তাকে ভালবাসতে হলে তার সৃৃষ্ট জীবকে ভালবাসতে হবে। আশরাফুল মখলুকাত সৃষ্টির সেরা জীব হচ্ছে মানুষ। তাই মানুষের সেবার মাধ্যমে আল্লাহর সন্তোষ অর্জন করা সম্ভব। এলাকার অসহায় ও দারিদ্র মানুষ অর্থাভাবে ঠিকমত চিকিৎসা করতে না পারায় নানা রোগে ভুগে থাকেন। চোখ হচ্ছে মানুষের অমূল্য সম্পদ। তাই চোখের যতœ নিতে হবে। সর্বোপরি সমাজের অবহেলিত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

    উল্লেখ্য ২০১৪ সালে চক্ষু শিবিরে ৯০ জন এবং ২০১৫ সালে ১০৩ জন ছানীপড়া রোগীকে অপারেশন শেষে চোখে লেন্স সংযোজন করা হয়। এ বছরও আরো বেশী ছানীপড়া রোগীর অপারেশন ও প্রাথমিক  চিকিৎসা সেবা দেয়া হবে বলে আয়োজকরা জানান। চক্ষু শিবিরের কার্যক্রম আগামী ১৪ মার্চ শেষ হবে। সেচ্ছা সেবকের দ্বায়িত্ব পালন করে মৌলভীবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের যুব রেড ক্রিসেন্ট দল।