মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে কৌশলে আজিজ-শাহীন

    0
    249

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭নভেম্বর,এমএম সামছুল ইসলাম,জুড়ি থেকেঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারে দুই হ্যাভিয়েট প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও সাবেক এমপি এম এম শাহীনকে নিয়ে জেলার জন-প্রতিনিধি ও স্থানীয় সচেতন মহলের মধ্যে ব্যাপক জল্পনা কল্পনা চলছে শেষ পর্যন্ত কে পরবেন জেলার জনপ্রতিনিধিদের শীর্ষ মুকুট।আর ভোট নিজেদের পক্ষে নিতে যার যার কৌশলে এ দুই সাবেক সংসদ সদস্য দৌড়ঝাপ শুরু করেছেন।

    দুই প্রার্থীর মধ্যে বর্তমান জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব আজিজুর রহমানের জেলা জনপ্রতিনিধিদের শীর্ষ পদ (চেয়ারম্যান) আওয়ামলীগ দলীয় প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। ইতিমধ্যে নির্বাচনে জয়লাভ করার জন্য তিনি জেলার সকল দলীয় জনপ্রতিনিধিদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন। নিজের পক্ষে ভোট আনতে বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, পৌরসভায় গিয়ে জনপ্রতিনিধিদের প্রতিশ্রতি দিচ্ছেন।

    অপরদিকে মৌলভীবাজার ০২ আসনের সাবেক দুই বারের সংসদ সদস্য ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব এম এম শাহীন এবারের জেলা পরিষদ নির্বাচনে (স্বতন্ত্র) প্রার্থী প্রায় চুড়ান্ত হয়েছে বলে জানা যায়। তিনি সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে জনপ্রিয়তা থাকা সত্বেও কোমর বেঁধে মাঠে নেমেছেন জেলার সকল জনপ্রতিনিধিদের মন জয় করে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হতে। তিনি বিএনপি দলীয় নেতা হিসেবে সবার কাছে খুবই পরিচিত। তিনি ইতোমধ্যে জেলা কুলাউড়া, বড়লেখা,শ্রীমঙ্গল, জুড়ীসহ অন্যান্য উপজেলার জনপ্রতিনিধিদের কাছে চিঠির মাধ্যমে প্রার্থীতার বিষয়টি জানিয়েছেন। পাশাপাশি তিনি নির্বাচিত হলে তাঁর কর্মপরিকল্পনাও বক্তব্যের মাধ্যমে জোরে শুরে প্রকাশ করেই যাচ্ছেন।

    জেলার বিভিন্ন জনপ্রতিনিধিদের সাথে কথা বলে জানা গেছে,দলীয় বিবেচনায় নয় তারা ভোট দেবেন ব্যক্তির পরিচয়ে। এ কারনে দলীয় পরিচিতির চাইতে নির্বাচনে প্রার্থীর ব্যাক্তি ইমেজটাই বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াবে। কারন যারা ভোট দেবেন তারা কোন প্রার্থীকে নির্বাচিত করলে সমাজের উপকার হবে, সেটি ভালোই বোঝেন।

    দুই হ্যাভিয়েট প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত কে জয়ের হাসি হাসবেন আর কেই বা পরবেন জয়ের মালা তা দেখতে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়া পর্যন্ত প্রহর গুনতে হবে পুরো মৌলভীবাজারের জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণীর পেশার নেতৃবৃন্দকে।

    উল্লেখ্য,হ্যাভিয়েট দুই প্রার্থীর মধ্যে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান বাংলাদেশ আ.লীগের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, সাবেক সংসদ সদস্য (হুইপ) ছিলেন। এম এম শাহীন ঠিকানা গ্রুপ চেয়ারম্যান, মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ সভাপতি-কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও দুই বারের সংসদ সদস্য ছিলেন।