মৌলভীবাজার পাসপোর্ট অফিসে দালালের ২ মাসের কারাদন্ড

    0
    218

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৬অক্টোবর,শিমুল তরফদারঃমৌলভীবাজার পাসপোর্ট অফিস মানিক মিয়া নামের এক দালালকে হাতে নাতে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।বুধবার ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন আটককৃত দালালকে ২ মাসের কারাদ- প্রদান করেন। মানিক শহরের বড়বাড়ি এলাকার শাহজান মিয়ার ছেলে।

    সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অর্ডিনারী এবং আর্জেন্ট পাসপোর্ট তৈরীর ক্ষেত্রে নির্ধারিত ফিসের পরিবর্তে ফিঙ্গার প্রিন্ট খাতে আরও ১৩০০ টাকা অতিরিক্ত পাসপোর্ট অফিসের একটি দালাল চক্র আদায় করে থাকে। ধৃত মানিক ভ্রাম্যমান আদালতে নিকট স্বীকার করেছে, প্রতি পাসপোর্টে সে বাড়তি ১৩০০ টাকা আদায় করে। তন্নধ্যে ১০৫০ টাকা পাসপোর্ট অফিসের স্টাফ তরিকুলের নিকট জমা দেয়।

    অতঃপর নির্ধরিত তারিখে পাসপোর্ট প্রাপ্তি নিশ্চিত হয়। নইলে পাসপোর্ট প্রদানে টালবাহানা লেগেই থাকে। জানা গেছে, এই বাড়তি সেলামির ভিত্তিতে মৌলভীবাজার পাসপোর্ট অফিস থেকে প্রতিদিন ১৫০ থেকে ১৮০টি পাসপোর্ট ডেলিবারী হচ্ছে। মানিক ছাড়া আরো ৫/৬জন দালাল পাসপোর্ট অফিসে সম্পৃত্ত রয়েছেন বলে ডিবি পুলিশ দাবি করেছে।

    মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পাসপোর্ট অফিসে শক্ত একটি দালাল চক্রের হাতে পাসপোর্ট প্রত্যাশিরা ভোগান্তির শিকার হচ্ছেন।