রাষ্ট্রপতি ৫দিনের সফরে কিশোরগঞ্জ আসছেনঃপ্রথমে অষ্টগ্রাম

    0
    281

    নিউজ ডেস্কঃ ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলার হাওরাঞ্চলের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে পাঁচ দিনের সফরে রাষ্ট্রপতি আলহাজ্জ মো. আবদুল হামিদ আজ দুপুরে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) অষ্টগ্রাম আসছেন। রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত সফরসূচী সূত্রে এই তথ্য জানা গেছে।

    সফরসূচী সূত্রে জানা গেছে, সফরের প্রথম দিন সোমবার (২৪ সেপ্টেম্বর) বেলা ২টায় রাষ্ট্রপতি আলহাজ্জ মো. আবদুল হামিদ হেলিকপ্টারযোগে অষ্টগ্রামে অবতরণ করবেন। সেখান থেকে নতুন ডাকবাংলোয় গমনের পর সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি ঐতিহ্যবাহী পশ্চিম অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ ৮টি স্থাপনার উদ্বোধন করবেন।

    পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম থেকে নওগা এবং অষ্টগ্রাম টু কাস্তুল টু ভাতশালা রাস্তার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন।

    ওই দিন বেলা ১টায় তিনি হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম থেকে ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। ইটনা উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন।

    পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের তৃতীয় দিন বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাষ্ট্রপতি ইটনা থেকে ছিলনী পর্যন্ত রাস্তা পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টারযোগে ইটনা থেকে নিজ উপজেলা মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করবেন।

    মিঠামইন উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন।

    পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজ বাসভবনে গিয়ে সেখানে রাত্রিযাপন করার সম্ভাবনা রয়েছে।

    সফরের চতুর্থ দিন বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরী/ মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। পরে বিকাল ৩টায় তিনি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন।

    কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে সফরের শেষ দিন শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করবেন। নামাজের পর তিনি বাবা হাজী মো. তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। পরে বিকাল সাড়ে ৩টায় হেলিকপ্টারযোগে রাজধানীতে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জের মিঠামইন ছেড়ে যাবেন।

    উল্লেখ্য, আগামী ৮-১০ অক্টোবর রাষ্ট্রপতি আলহাজ্জ মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ সফর করবেন। দ্বিতীয় মেয়াদে তিনি রাষ্ট্রপতি হওয়ায় ৮ অক্টোবর বিকালে শহরের সরকারি গুরুদয়াল কলেজ মাঠে তাকে এ যাবত কালের বৃহত্তম গণসংবর্ধনা দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে।

    এ উপলক্ষে গত ১৬ সেপ্টেম্বর বঙ্গবভনের স্টেট ডাইনিং হলে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে রাষ্ট্রপতি ও রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়ার একটি মতবিনিময় সভা হয়েছে।