শ্রীমঙ্গলের কালাপুর ইউপি’র ১নং ওয়ার্ডের ভোট পুনঃগণনা

    0
    221

    ৬ ভোটে মোরগ মার্কা নিয়ে এগিয়ে থাকার দাবী করেছেন মামলার বাদী উপরু মিয়া মহালদার  

     

    মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদের গত  স্থানীয় ইউপি নির্বাচনে ১নং ওয়ার্ডের দু’ই প্রতিদ্বন্ধি প্রার্থীর মধ্যে  ৬ ভোট কমবেশি নিয়ে শেষ পর্যন্ত আদালতের দারস্ত হন শেখ মোঃ উপরু মিয়া মহালদার। মামলায় তার দাবীর পক্ষে  “নির্বাচনী ট্রাইব্যুনাল ইউনিয়ন পরিষদ” এর বিজ্ঞ বিচারকের নির্দেশে ভোট পূণ: গণনা করা হয় বলেও মামলার বাদী জানান। তবে এখনো মামলার রায় ঘোষণা করা হয়নি বলে বাদী থেকে জানা গেছে।

    মামলার সুত্রে উপরু মিয়া মহালদার আরও জানান,সোমবার (২২ জুলাই,২০১৯) মৌলভীবাজার আদালতে ভোট পূণ:গণনার মাধ্যমে ৬ ভোটের ব্যবধান ধরা পরেছে বলে তার আইনজীবি ভূপতি রঞ্জন চৌধুরীর সুত্রে জানানো হয়।

    শেখ মোঃ উপরু মিয়া মহালদার দাবী করেন,”২০১৬ সালের ২৮ মে শ্রীমঙ্গলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে  তিনি মোরগ প্রতিক নিয়ে তার নিকটতম প্রতিদন্ধি প্রার্থী মোঃ আব্দুল মুকিদ তালা মার্কা প্রতীক থেকে ৬ ভোট বেশি পেয়ে নির্বাচীত হন।প্রাথমিক ভাবে কেন্দ্রের গণনায় শেখ মোঃ উপরু মিয়া মহালদার মোরগ প্রতীক নিয়ে বৈধ ভোট ৮০১টি তার নিকটতম প্রতিদন্ধি  প্রার্থি আব্দুল মুকিদ তালা মার্কা প্রতীক নিয়ে পেয়েছিলেন ৭৯৫টি ভোট। সিংহবীজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে প্রিসাইডিং অফিসার মোঃ ইসমাঈল হোসেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট শ্রীমঙ্গল বেসরকারি ভাবে শেখ মোঃ উপরু মিয়া মহালদার ৬ ভোট বেশি পেয়ে ১ নং ওয়ার্ড সদস্য নির্বাচিত হয়েছেন বলে ঘোষনা দেন। তখন আব্দুল মুকিদের এজেন্টগণ বিশৃঙ্খলা সৃষ্টি করলে রিটানিং অফিসারের কার্যালয়ে ভোট পূণ: গণনা করা হবে বলে নির্বাচন অফিসে চলে যান।পরে শ্রীমঙ্গল রিটানিং অফিসার কার্যালয়ে গিয়ে  ২ ভোট বেশি পেয়ে তালা মার্কা প্রতীকের আব্দুল মুকিত নির্বাচিত হয়েছেন বলে পুনরায় ঘোষনা দেন।”

    তিনি আরও জানান,পরবর্তীতে ভোট পূণ: গণনার জন্য নির্বাচনী রিটানিং অফিসার ও বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবরে আবেদন করেন। আবেদনের কোন ফলাফল না পেয়ে মহামান্য হাই কোর্টে ৭১১১/১৬ রিট মোকদম্মা দায়ের করেন। মহামান্য হাইকোর্ট ভোট পূণ: গণনার জন্য প্রধান নির্বাচন কমিশনারকে নির্দেশ দেন। তখন নির্বাচন কমিশন নিবার্চনীয় ট্রাইব্যুনালে মামলা দায়ের করার পরামর্শ প্রদান করেন। সে মোতাবেক নিবার্চনীয় ট্রাইব্যুনালে ২৯৮/১৬ নং (সদর) প্রতিকার চেয়ে মামলা দায়ের করলে ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারকের সামনে উভয় পক্ষের আইনজীবিদের উপস্থিতে ভোট পুনঃ গণনা করা হয় এবং এতে উপরু মিয়া ৬ ভোট বেশি পেয়েছেন বলে তার আইনজীবির সুত্র উল্লেখ করে আমার সিলেটকে জানান।

    এ ব্যাপারে তালা প্রতিকের প্রার্থি আব্দুল মুকিতের সাথে আমার সিলেটের কথা হলে তিনি বলেন,”আদালতে মামলা চলছে এখনো এর কোন রায় হয়নি এ নিয়ে আমি কোন কথা বলতে চাইনা।তিনি আরও বলেন,নির্বাচনি কর্মকর্তাদের দেয়া স্বাক্ষরিত সকল কাগজ পত্র আমার কাছে রয়েছে,আমি শপথ নিয়ে জনগনের সেবা করে যাচ্ছি,এখন মাননীয় আদালত যে রায় দিবেন আমি সে রায় মাথা পেতে নিব কারণ আদালতের উপর আমার বিশ্বাস আছে।