আয়োডিন বিহীন লবণ বিক্রিঃদুই লক্ষাধিক টাকা জরিমানা

    0
    206

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪নভেম্বর,স্টাফ রিপোর্টারঃ   মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে শহরের পাঁচ দোকান থেকে ৭৮০ বস্তা আয়োডিন বিহীন লবণ জব্দ করা হয়,যে মানহীন লবন ভোক্তাদের খাওয়াচ্ছে ওই সকল উচ্চ মোনাফা লোভী দোকানদারেরা। অভিযানে অপরাধিদেরকে নগদ ২ লক্ষ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট প্রশাসন।

    জানা যায়,শ্রীমঙ্গল র‌্যাব-৯, সিপিসি-২ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি  দল এএসপি মোহাম্মদ খোরশেদ আলম এর নেতৃত্বে সঙ্গীয় সহকারী কমিশনার (ভূমি) শ্রীমঙ্গল, বিশ্বজিৎ রায় (ম্যাজিস্ট্রেট) শিল্প মন্ত্রনালয়ের ডি এম ও প্রজেক্ট ডিরেক্টর এ এইচ এম হামিদুল হক চৌধুরী এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন ।

    শ্রীমঙ্গল শহরের সেন্টাল রোডস্থ বাজার,মৌলভীবাজার রোডস্থ মুক্তিযোদ্ধা মার্কেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে আয়োডিন বিহীন মোল সল্ট লবণ রাখার অপরাধের দায়ে সর্বমোট ০৫ টি জরিমানা করে।

    যাদের জরিমানা করা হয়েছে তাঁরা হলেন,রিপন ট্রেড্রার্স এর মালিক রিপন পাল কে ৫০,০০০টাকা, নিউ জনক ট্রেড্রার্স এর মালিক নির্মল পাল,মেসার্স জাহাঙ্গীর ষ্টোর এর মালিক বাচ্চু মিয়া কে ৫০,০০০ টাকা, মেসার্স জননী ডান্ডার এর মালিক জগেন্দ্রপালকে ৫০০০টাকা এবং মেসার্স গৃহলক্ষী ডান্ডার এর মালিক অমরেশ পালকে ৫০,০০০টাকা, সর্বমোট ২,০৫০০০(২ লক্ষ পাঁচ হাজার) টাকা।

    উল্লেখ্য, আজ ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত এই অভিযান চলে,ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ও আয়োডিনের অভাব আইন ১৯৮৯ এর ৯ ধারায়  উক্ত অপরাধীদের জরিমানা করা হয়।