শ্রীমঙ্গলে উদ্ধারকৃত তক্ষক লাউয়াছড়ায় অবমুক্ত আসামি কারাগারে

    0
    274

    শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে গত রাতে আটককৃত বিরল প্রজাতির তক্ষকটি বিজ্ঞ আদালতের (মৌলভীবাজার আমলী আদালত-২) অনুমতিতে আজ শনিবার (১ নভেম্বর) সন্ধ্যায়  গভীর জঙ্গলে অবমুক্ত করা হয়। এর আগে বিরল প্রজাতির তক্ষকটি হবিগঞ্জ রোডস্থ ভূমি অফিসের সামনে থেকে আটক করা হয়েছিল।

    শ্রীমঙ্গল থানার এসআই সাইফুল ইসলাম এর নেতৃত্বে পুলিশের একটি টিম বন কর্মকর্তা আনোয়ার হোসেন এর উপস্থিতিতে গভীর জঙ্গলে বিরল প্রজাতির এই প্রাণীটিকে  অবমুক্ত করে দেন।এসময় আরো উপস্থিত ছিলেন,সাদ্দাম হোসেন,নিয়াজ হোসেন ও আরিফুল ইসলাম প্রমুখ।

    উল্লেখ্য,শনিবার দিবাগত (১ নভেম্বর) রাত ১টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল শ্রীমঙ্গল ভূমি অফিসের সামনে থেকে বিরল প্রজাতির প্রাণী তক্ষকসহ মো. সোহেল জয় (৪১) নামের একজনকে আটক করে।

    সোহেল জয় বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার বাড়ইখালী গ্রামের জাহাঙ্গীর হোসেন কালুর ছেলে। সে শ্রীমঙ্গলের মুসলিমবাগে ভাড়াটে থাকতো।তক্ষকসহ আটকের পর সোহেলের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে মামলা দায়েরপূর্বক তাকে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করেছে।

    তক্ষকসহ আটকের পর সোহেলের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে মামলা দায়েরপূর্বক তাকে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করলে আইন মাফিক তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

    গোপন সূত্রে জানা যায় আটককৃত সোহেলের সাথে স্থানীয় একটি সিন্ডিকেট কাজ করে যাচ্ছে।

    শ্রীমঙ্গলে বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষকসহ আটক-১