শ্রীমঙ্গলে ভারতীয় মদসহ ডিবি পুলিশের হাতে ২ মাদক কারবারি আটক

0
177

নিজস্ব প্রতিনিধিঃ ১৬ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাধীন পুটিয়াছড়া চা বাগান থেকে ৩৭ বোতল ভারতীয় মদসহ শামীম আহমদ (৪৫) ও জামান আহমেদ (২৭) নামে দুই মাদক কারবারিকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখার পুলিশ (ডিবি)।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সুত্রে জানা যায়, ১৫ ডিসেম্বর দিবাগত রাতে গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে শ্রীমঙ্গল থানার রাজঘাট ইউনিয়নের পুটিয়াছড়া চা বাগানের শামীম নামের এক ব্যক্তি ভারত থেকে চোরাই পথে আনা বিপুল পরিমাণ ভারতীয় মদ তার বাড়িতে বিক্রির জন্য মজুদ রেখেছে জানা যায়।
এই সংবাদের ভিত্তিতে ১৬ ডিসেম্বর মধ্যরাতে জেলা গোয়েন্দা শাখার এসআই আজিজুর রহমান নাইমের নেতৃত্বে একটি টিম পুটিয়াছড়া চা বাগানের শামীম আহমদের বাড়িতে অভিযান পরিচালনা করে। তার বাড়ি ঘেরাও করে তাকে আটক করা হয়। পরে তার ঘরে তল্লাশি করে খাটের নিচ থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তার ভেতর থেকে বিভিন্ন ব্র‍্যান্ডের ২৭ বোতল ভারতীয় মদ উদ্ধার করে। আটককৃত শামীমকে জিজ্ঞাসাবাদে সে জানায় তার চাচাতো ভাই জামান আহমেদের কাছেও কিছু ভারতীয় মদ রয়েছে। শামীমের কথামতো জামান আহমেদের বাড়িতে অভিযান পরিচালনা করে ঘরের শোকেজের ভেতর একটি বস্তার ভেতর থেকে ১০ বোতল ভিন্ন ভিন্ন ব্র‍্যান্ডের ভারতীয় মদ উদ্ধার করা হয় এবং সেখান থেকে জামানকে আটক করা হয়।
আটককৃত দুইজনের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের মোট ৩৭ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬৫ হাজার ৫০০ টাকা।

আটককৃত ব্যক্তিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় তাদের বাড়ি ভারতীয় সীমান্তবর্তী হওয়ায় ভারত থেকে চোরাই পথে নিয়মিতভাবে ভারতীয় মদ এনে শ্রীমঙ্গল এবং আশেপাশে এগুলো বিক্রি করে।

এই ঘটনায় শ্রীমঙ্গল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু করে ধৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।