শ্রীমঙ্গল মুক্ত দিবস পালিত

    0
    198

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬ডিসেম্বর,হৃদয় দেব,জহিরুল ইসলামঃ  নানা কর্মসূচীর মধ্যদিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল রাজনগর, কুলাউড়া ও বড়লেখা উপজেলায় পালিত হচ্ছে হানাদার মুক্ত দিবস। দিবসটিকে সামনে রেখে সকালে শ্রীমঙ্গল ভাড়াউড়া ৪৮ জন শহীদ চা শ্রমিকের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অপর্ন করেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ ও ভাড়াউড়া চা বাগানের শ্রমিকরা।

    সকাল ১১ টায় মৌলভীবাজার বধ্যভুমি একাত্তরের শহীদ বেদিতে পুস্পস্তবক অপর্ন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। দুপুর ১২টায় শ্রীমঙ্গল সাধুবাবার বটতলী বধ্যভুমি সংলগ্ন একাত্ত স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অপর্ন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল তারিকুল ইসলাম খান, ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল নাসির উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা শহীদুল হক।

    এর আগে এই হানাদার মুক্তদিবসকে সামনে রেখে মুক্তিযোদ্ধা বিরাজ সেন তরুন প্রত্যেক বধ্যভুমি পরিক্রমা করে সেখানে নতুন প্রজন্মকে সে বধ্যভুমির ইতিহাস বর্ণনা করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন লন্ডন প্রবাসী আওয়ামীলীগ নেতা আশরাফ উদ্দিন, মুক্তিযোদ্ধা এম এ মান্নান ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংগ্রাহক বিকুল চক্রবর্ত্তী।

    এ ছাড়াও জেলার অনান্য উপজেলা গুলোতেও বিস্তারিত কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করেন মুক্তিযোদ্ধা সংসদ।