শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহত-১৫৬, আহত ৪০০ শতাধিক

    0
    248

    শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশেপাশে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে আজ রোববার বিস্ফোরণে এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৫৬ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৪০০ ব্যক্তি। পুলিশের একটি সূত্র নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

    তিন হোটেল এবং এক গির্জা কলম্বোয় অবস্থিত এবং বাকি গির্জা দুইটি কলম্বোর উত্তরে অবস্থিত নেগামবোতে অবস্থিত। পুলিশের বম্ব স্কোয়াডের একটি সূত্র বলেছে, কলম্বোর কোচিকাডের সেন্ট অ্যান্টনি গির্জায় বিস্ফোরণ ঘটেছে। হতাহতদের উদ্ধার করে এবং হাসপাতালে নিয়ে  যাওয়ার কাজ পুলিশ চালিয়ে যাচ্ছে বলে জানানো হয়েছে।পার্সটুডে

    খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ‘ইস্টার সানডে’ উদযাপনের দিনটিতে এ বিস্ফোরণ ঘটল।

    কলম্বোয় পর্যটনদের কাছে জনপ্রিয় তিনটি হোটেল শাংগ্রি লা, সিনামোন গ্র্যান্ড এবং কিংসবারিতে বিস্ফোরণ ঘটেছে। সিনামোন গ্র্যান্ড হোটেলটি কলম্বোয় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের কাছাকাছি অবস্থিত।  সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে গির্জার মর্মান্তিক দৃশ্য উঠে এসেছে। বিধ্বস্ত ছাদ এবং প্রার্থনা-আসনের রক্তাক্ত সারি দেখতে পাওয়া গেছে। শ্রীলঙ্কার সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে হতাহতদের মধ্যে বিদেশি পর্যটক থাকার আশংকা ব্যক্ত করা হয়েছে। কোনো কোনো সংবাদ মাধ্যমে হতাহতের সংখ্যা বেশি বলে দাবি করা হয়েছে। অবশ্য এখনও কেউ এ ঘটনার দায় স্বীকারে করে নি।