সহিংসতাকারীদের ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা পুলিশের

    0
    265

    আমারসিলেট24ডটকম,২৭জানুয়ারী: বাংলাদেশে বিরোধী(বিএনপি) জোটের ডাকে টানা অবরোধ চলাকালে সহিংসতাকারীদের ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করেছে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে বিবিসি বাংলা।

    ক’দিন আগে র‍্যাবের দিকে থেকেও একই ধরনের পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

    অবরোধ চলাকালে একদিকে যখন বিভিন্ন জায়গায় পুলিশি অভিযান জোরদার করা হয়েছে অন্যদিকে সহিংসতাকারীদের ধরিয়ে দিতেও পুরস্কার ঘোষণা করা হচ্ছে।

    ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, অগ্নিসংযোগকারীকে ধরিয়ে দিতে পারলে ১,০০,০০০ টাকা এবং বোমা হামলাকারীকে ধরিয়ে দিতে পারলে ৫০,০০০ টাকা পুরষ্কার দেয়া হবে।

    অবরোধ চলাকালে ঢাকায় ১২০ টি যানবাহনে আগুন দেয়া হয়েছে। বিভিন্ন মামলায় এখনো পর্যন্ত ঢাকায় ৬৩৩ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

    একদিকে যখন পুরস্কার ঘোষণা করা হচ্ছে অন্যদিকে দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান জোরদার হচ্ছে।

    বিএনপি নেতা রিজভী আহমেদ দাবি করছেন, সোমবার পর্যন্ত দেশজুড়ে বিরোধী জোটের সাড়ে ১০ হাজারেরও বেশি নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

    তবে এ পর্যন্ত ঠিক কতজনকে আটক করা হয়েছে সেটির তাৎক্ষনিক পরিসংখ্যান সোমবার সরকারের দিক থেকে পাওয়া যায়নি।

    কিন্তু গত ২১ শে জানুয়ারি সরকারের একজন মন্ত্রী জানিয়েছিলেন, অবরোধ শুরুর পর থেকে বিরোধী জোটের ৭,০০০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

    পুলিশ বলছে, দেশের যে সব জায়গায় বোমা হামলার ঘটনা বেশি হচ্ছে সে সব জায়গায় পুলিশ ও র‍্যাবের অভিযান জোরদার করা হয়েছে ।অনেক জায়গায় বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন।

    রাজশাহীর সাংবাদিক আনোয়ার আলী জানিয়েছেন, রাজশাহী ও তার আশপাশের জেলাগুলোতে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মিীরা আত্নগোপনে রয়েছেন।

    তিনি জানান, অবরোধ ও হরতাল চলাকালে নেতা-কর্মীদের কোন তৎপরতাও চোখে পড়ছে না। এমনকি তাদের টেলিফোনেও পাওয়া যাচ্ছে না বলে তিনি জানান।এদিকে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় রোববার রাতে পুলিশ ও র‍্যাব জোরালো অভিযান চালিয়েছে।

    স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জমান খান জানিয়েছেন, এখনো পর্যন্ত যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে অনেককেই ঘটনাস্থল থেকে আটক করা হয়।

    এছাড়া গোয়েন্দা প্রতিবেদনের উপর ভিত্তি করেও অনেক গ্রেফতার হয়েছে বলে জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ।সুত্রঃবিবিসি বাংলা।