সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলাঃশ্রীমঙ্গলে সংবাদ সম্মেলন

    0
    204

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫নভেম্বর,শ্রীমঙ্গল প্রতিনিধি:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রীমঙ্গল থানা পুলিশের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ এনে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের সহযোগীতা চেয়েছেন অভিযুক্ত গাজী টিভি মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি হৃদয় দেবনাথ।

    শুক্রবার সন্ধ্যায় স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ করে হৃদয় দেবনাথ বলেন, “গত ১০ মাস পূর্বে একজন বৃট্টিশ নাগরিক ছুরিকাহত ও এর পরে থানার একজন পুলিশ সদস্যের বিরুদ্ধে রিক্সা চালকের কাছ থেকে চাাঁদা তোলার সচিত্র প্রতিবেদন প্রচার ও প্রকাশ করায় থানার ওসি মোঃ মাহবুবুর রহমান তার উপর ক্ষিপ্ত হন। একই সাথে উপজেলা জুড়ে অব্যাহত চুরি ডাকাতির ঘটনায় সংবাদ মাধ্যমে রিপোর্ট  হিসেবে প্রকাশ করা হয়।”

    তিনি আরও বলেন,”এক পর্যায়ে তিনি জানতে পারেন, থানার ওসি মোঃ মাহবুবুর রহমান তাকে ফাঁসাতে মিথ্যা মামলা দেয়ার চেষ্টা করছেন। এ নিয়ে তিনি তার ফেসবুকে একাধিকবার আশংকা প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন। এর পরপরই নওয়াগাঁও এলাকার জনৈক দুলাল ও শহরের রূমি বেগম নামে এক মহিলাকে দিয়ে চাদাবাজি, হত্যা চেষ্টা ও নারী নির্যাতন আইনে আদালতে ২টি মামলা করানো হয়। পরে পুলিশ কর্মকর্তা জাকির হোসেন তাকে কোন জিজ্ঞাসাবাদ ছাড়াই দ্রুততার সাথে আদালতে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করেন। এ বিষয়ে মামলার বাদীকে জিজ্ঞাসা করলে বাদি হৃদয় দেবনাথ নামে কাউকে চেনেন না এবং এ নামে তিনি কারো বিরুদ্ধে মামলা করেননি না বলে  তাকে জানান।”
    হৃদয় দেবনাথ সংবাদ সম্মেলনে  উপরোক্ত বিষয়ে স্থানীয় সাংবাদিক সমাজের সহযোগীতা ও গঠণমূলক ভুমিকা পালনের আহবান জানিয়েছেন।