সার্চ কমিটির কাছে পাঁচ জনের নাম জমা দিয়েছে বিএনপি

    0
    202

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১জানুয়ারী:  নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি আলহাজ্জ মোঃ আব্দুল হামিদ এর গঠিত সার্চ কমিটির কাছে পাঁচ জনের নাম জমা দিয়েছে জাতীয়তাবাদী দল বিএনপি।

    মঙ্গলবার দুপুরে সাড়ে ১২টার দিকে দলটির পক্ষ থেকে সিনিয়র যুগ্মমহাসচিব রহুল কবির রিজভীর নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধি সচিবালয়ে গিয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সার্চ কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে পাঁচজনের নাম জমা দেন।

    বিএনপি প্রতিনিধি দলের অপর সদস্য হলেন দলটির চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম সাত্তার।

    বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, বিএনপির পক্ষ থেকে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) বরাবর নামের এই তালিকা জমা দেয়া হয়।

    এর আগে গত শনিবার জাজেস লাউঞ্জে সার্চ কমিটির প্রথম বৈঠক হয়। সেখানে কমিশন গঠন নিয়ে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে আলোচনার সময় ও তালিকা চূড়ান্ত হয়। একই সঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ৩১টি রাজনৈতিক দলের কাছে নির্বাচন কমিশনের জন্য পাঁচটি করে নামের প্রস্তাব চাওয়ার সিদ্ধান্ত হয়।

    বিএনপির আগে সর্বপ্রথম দল হিসেবে সার্চ কমিটির কাছে ইসি গঠনে পাঁচজনের নামের তালিকা জমা দেয় এলডিপি। এছাড়া সার্চ কমিটিতে নামের তালিকা জমা দিয়েছে জাতীয় পার্টি, ইসলামী ঐক্যজোট, ন্যাপ (মোজাফ্ফর), খেলাফত মজলিশ, বিজেপি, জমিয়তে ওলামায়ে ইসলাম, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট, জাসদ (ইনু), খেলাফত আন্দোলন, ত্বরিকত ফেডারেশন, গণফ্রন্ট, সাম্যবাদী দল।