সিলেটে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন জনকে শোকজ

    0
    245

    সিলেট প্রতিনিধিঃ সিলেটে আসন্ন সিটি নির্বাচনে প্রচার প্রসারে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুর্শেদ আহমদ চৌধুরী ও সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় এবং জামায়াত সমর্থিত মেয়র প্রার্থীকে শোকজ করেছে সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়।

    মঙ্গলবার দুপুরে তাদের নামে শোকজ চিঠি ইস্যু করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

    তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

    এরপরও বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে জানা যায়, ডা. মুর্শেদ আহমদ চৌধুরী এবং সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেছেন। যাতে করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এই কারণে তাদের শোকজ করা হয়েছে।

    আগামী ৩ দিনের মধ্যে শোকজের জবাব দেয়ার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন আলীমুজ্জামান।
    এদিকে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন করায় সিলেটের জামায়াত সমর্থিত প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরকেও শোকজ করেছেন নির্বাচন অফিস। তাকেও আগামী ৩ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়ছে।

    প্রসঙ্গত, ১৮ জুলাই সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে এক সভায় অধ্যক্ষ মুর্শেদ আহমদসহ বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। এ সময় তারা নৌকা মার্কার পক্ষে ভোট চান।

    পরে নৌকা মার্কায় কামরানকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে নগরীর চৌহাট্টা ও ওসমানী মেডিকেল এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন।

    এদিকে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন করায় সিসিক নির্বাচনের মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়েরকেও শোকজ করেছে আঞ্চলিক নির্বাচন অফিস।

    তাকেও আগামী ৩ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়ছে জানান আঞ্চলিক কর্মকর্তা।