সিলেটে টাস্কফোর্সের অভিযানে ৩টি বোমায় অগ্নি সংযোগ

    0
    218

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬নভেম্বর,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জাফলংয়ে টাস্কফোর্সের অভিযান চালিয়ে ৩টি বোমা মেশিন ও সরঞ্জাম অগ্নি সংযোগ করে বিনষ্ট করা হয়েছে।
    গতকাল ২৬ নভেম্বর শনিবার বিকেলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন’র নেতৃত্বে জাফলংয়ের কান্দুবস্তী গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আশ্রাফ আহমেদ রাসেল, এস আই আব্দুল হক। গত ১ সেপ্টেম্বর জাফলং পাথর কোয়ারি হতে পাথর উত্তোলনের উপর নিষেধাজ্ঞা জারী করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়।

    মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী জাফলং ও বিছনাকান্দি কোয়ারি দুটিতে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন সকল প্রকার পাথর উত্তোলন ও আহরন প্রক্রিয়া বন্ধ করে। একই সাথে নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে মর্মে কোয়ারি এলাকায় মাইকিং করে নিষেদাজ্ঞা জারী করা হয়। ফলে তিন মাস যাবৎ জাফলংয়ের পিয়াইন নদী হতে পাথর উত্তোলন সম্পূর্ণ ভাবে বন্ধ রয়েছে।

    সম্প্রতি প্রভাবশালী পাথর খেকু চক্র প্রশাসনের কিছূ সংখ্যাক অসাধু কর্মকর্তার যোগসাজেসে আইন অমান্য করে কান্দুবস্তী এলাকায় গভীর গর্ত খনন করে বোমা মেশিনের মাধ্যমে পাথর উত্তোলনের অপচেষ্টায় লিপ্ত হয়ে পড়ে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন কান্দুবস্তী এলাকায় ট্রাস্কফোর্স অভিযান চালিয়ে ৩টি বোমা মেশিন এবং আনুসাঙ্গীক সরঞ্জামে অগ্নি সংযোগ করে।
    উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন প্রতিবেদককে জানান- আমি গোপন সংবাদের ভিত্তিত্বে জানতেপারি কান্দু বস্তী এলাকায় বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন করা হচ্ছে। তাৎক্ষনীয় ভাবে ট্রাস্ক ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে ৩টি বোমা মেশিন ধ্বংস করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন আমাদের অভিযান অব্যাহৃত থাকবে।