সিলেটে ভাই ভাতিজার হাতে খুন তিন কন্যা সন্তানের পিতা

    0
    228

    সিলেট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলায় জমি আত্মসাৎ সংক্রান্ত বিষয় নিয়ে আপন ভাই-ভাতিজার হাতে আহত হয়ে মারা যান অপর ভাই এমন অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলার উমাগড় গ্রামে এই ঘটনাটি ঘটে।নিহতের নাম অলিউর রহমান (৬৫)। তিনি কানাইঘাট সদর ইউনিয়নের উমাগড় গ্রামে মৃত তোতা মিয়ার পুত্র। এ ঘটনায় কানাইঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে হত্যাকান্ডের সাথে জড়িত নিহতের ছোট ভাই খলিলুর রহমান (৬০), স্ত্রী রহিমা বেগম (৫০) ও তার ছেলে মামুন আহমদ (২৭) কে আটক করেছে।

    কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, শিক্ষানবিশ এএসপি ওয়ালিউল ইসলাম রাজীব, থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ হত্যাকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    অভিযোগ থেকে জানা  যায়, ওলিউর রহমানের কোন ছেলে সন্তান নেই। তিন মেয়ের মধ্যে দুই মেয়ে বিবাহিত ও মাসুদা নামের এক মেয়ে তালাকপ্রাপ্তা হিসেবে পিত্রালয়ে রয়েছেন। দরিদ্র অলিউর রহমান কলা বিক্রি করে সংসার চালাতেন। সম্পত্তি বলতে বাড়িতে ছয় শতক জমি রয়েছে। ছেলে সন্তান না থাকায় ফরায়েজের উছিলায় সামান্য জমিটুকু জোরপূর্বক আত্মসাৎ করার জন্য দীর্ঘ দিন ধরে তার আপন ছোটভাই খলিলুর রহমান চেষ্টা চালিয়ে আসছিলেন। অলিউর রহমানের ছেলে সন্তান না থাকায় তার ছয় শতক জমি খলিলুর রহমান তার নামে রেজিষ্ট্রারি করার জন্য মঙ্গলবার সকাল থেকে অলিউর রহমানকে সাব-রেজিষ্ট্রার অফিসে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এতে অলিউর রাজি না হওয়ায় সকাল ১০টা থেকে খলিলুর রহমান, তার পুত্র মামুন ও মারুফ মিলে তাকে শারীরিকভাবে মারপিট ও টানা হেঁচড়া করলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায় ওলিউর রহমানকে তার বসত ঘরে রেখে তারা দরজা তালাবদ্ধ এবং তালাকপ্রাপ্তা মেয়ে মাসুদাকে হুমকি প্রদান করেন।

    এতে মাসুদা কৌশলে আশপাশের লোকজনকে বিষয়টি অবহিত করেন। পরে আশপাশের লোকজন এসে ঘরের তালা খুলে অলিউর রহমানকে মৃত অবস্থায় দেখতে পান। এ ঘটনায় নিহতের মেয়ে মাসুদা বেগম বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন।

    কানাইঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল করিম জানান, জমি সংক্রান্ত ঘটনায় আপন ভাই ও ভাতিজাদের মারধরে ওলিউর রহমান মারা গেছেন বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। অধিকতর তদন্ত ছাড়া চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না।