সিলেট দেয়াল ধসে ৩ জনের প্রাণহানির ঘটনায় তদন্ত কমিটি

    0
    187

    আমারসিলেট24ডটকম,১০জুনঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেছেন, সিলেট স্টেডিয়ামের দেয়াল ধসে ৩ জনের প্রাণহানির ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
    তিনি আজ জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেয়া এক বিবৃতিতে আরও বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিবের নেতৃত্বে ৪ সদস্যের এই কমিটি ৩ দিনের মধ্যেতদন্ত প্রতিবেদন পেশ করবেন।
    বীরেন শিকদার আরও বলেন, স্টেডিয়াম নির্মাণের সঙ্গে জড়িতদের অবহেলা ও দুর্নীতিরবিষয়টি তদন্তের মাধ্যমে নিশ্চিত হয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়াহবে।
    তিনি বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ক্ষমতা গ্রহণের আগেইএই স্টেডিয়াম নির্মাণের কাজ শেষ হয়। ২০০৫ সালের ৭ জুন এ স্টেডিয়ামের সীমানাপ্রাচীর নির্মাণের কার্যাদেশ দেয়া হয় এবং ২০০৮ সালের ১৫ জুন সংশ্লিষ্টঠিকাদারী প্রতিষ্ঠানের বিল পরিশোধ করা হয়।
    উল্লেখ্য,গতকাল মধ্যরাতে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের সীমানা প্রাচীর ধসে পড়ে ৩জন নিহত হন।সিলেটশহরতলীর লাক্কাতুড়ায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামের দেয়াল ধ্বসে ওই ৩ জন নিহতহয়েছেন। গত রাত সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মাটি চাপা পড়া এক স্কুলছাত্রসহ ৩ জনের লাশ রাতেই এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করতে সক্ষম হয়পুলিশ।
    নিহতরা হলেন, লাক্কাতুরা চা বাগানোর চাপাতল শ্রমিক কলোনির বাসিন্দা চাশ্রমিক আজান আলীর পুত্র জাহেদ, একমাত্র কন্যা নাসিমা আক্তার এবং তার ভাতিজারুহুল।
    বিপুল অর্থ ব্যয়ে নির্মিত সিলেট বিভাগীয় স্টেডিয়াম, যা পরবর্তীতে সিলেটক্রিকেট স্টেডিয়াম হিসেবে নামকরণ করা হয়।তবে দেয়াল ধসলেওস্টেডিয়ামের মূল অংশের কোন ক্ষতি হয়নি বলে জানান বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সাধারণসম্পাদক জুম্মান আব্বাস রাজু।