স্বাধীনতার সময় বিরোধিতাকারীরাই এখনও দেশের বিরোধিতা করছে

0
158

আমার সিলেট রিপোর্ট: বিদায়ী প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, এদেশ স্বাধীন হয়েছে রক্তের বিনিময়ে, কারও অনুকম্পায় নয়। যারা স্বাধীনতার সময় বিরোধিতা করেছিল তারাই এখন বিরোধিতা করছে। এ কারণে আমরা এই ভিসা নীতিতে বিচলিত নই।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টে শেষ কর্মদিবস শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি আরো বলেন,আমি ব্যক্তিগতভাবে আমেরিকা যাইনি কখনো। ভবিষ্যতেও কখনো যাব না।

তিনি বলেন, আমি বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের সময় নিরলসভাবে বিচার বিভাগের ভালোর জন্য কাজ করে গেছি। নিজের বা পরিবারের কথা কখনোই ভাবিনি। মামলার জট নিরসনে সারাদেশের বিচারকদের উৎসাহ ও নির্দেশনা দিয়েছি।
তিনি আরও বলেন, আমি বিচারপ্রার্থীদের সুবিধার্থে সারাদেশের আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ স্থাপন করেছি। মেডিয়েশনের মাধ্যমে মামলার জট নিরসনে সুপ্রিম কোর্টে মেডিয়েশন সেন্টার করেছি। এরই মধ্যে দশটি আমি আজ উদ্বোধন করেছি।

এছাড়া নবনিযুক্ত বিচারপতি ওবায়দুল হাসান প্রসঙ্গে হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, তিনি একজন ডায়নামিক ব্যক্তিত্ব। বিচার বিভাগকে তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করবেন বলে আমার আশা। এ সময় নবনিযুক্ত প্রধান বিচারপতি ও আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।