১/১১ সৃষ্টির জন্য বিএনপি চেয়ারপার্সন দায়ীঃহাছান মাহমুদ

    0
    174

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২মার্চঃ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ১/১১ সৃষ্টির জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াই দায়ী। তিনি বলেন, বেগম খালেদা জিয়া ১/১১-এর কুশীলবদের বিচার চেয়েছেন। আমি মনে করি কুশীলবদের বিচারের আগে যাদের জন্য ১/১১ সৃষ্টি হয়েছিল, তাদের বিচার করতে হবে।

    বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘স্বাধীনতা সুরক্ষা ও জাতীয় উন্নয়নে শেখ হাসিনার অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব কথা বলেন।

    এর আগে গতকাল রাজধানীতে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিবিদদের মধ্যে ন্যূনতম বোঝাপড়া থাকলে কোন অবাঞ্ছিত বা অশুভ শক্তি গণতন্ত্রের ওপর আঘাত হানতে পারবে না।

    তিনি বলেন, ‘ওয়ান/ইলেভেনের সময় কী হয়েছিল, কারা এর সাথে জড়িত, কারা মঞ্চের কুশীলব, আর কারা নেপথ্যের কুশীলব তা নিয়ে একদিন গবেষণা হবে এবং সকলের মুখোশ উন্মোচিত হবে।’

    মঙ্গলবার রাজধানীর শাহবাগে ‘আমরা সূর্যমুখী’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ওবায়দুল কাদের বলেন, ‘ওয়ান/ইলেভেনের কুশীলবদের উদ্দেশ্য ছিল বিরাজনীতিকরণ। এই বিরাজনীতিকরণ প্রক্রিয়ায় সামরিক মাঝারি শ্রেণীর গোয়েন্দা অফিসারদের সাথে অনেক বড় বড় রাজনৈতিক নেতাকে ঘন্টার পর ঘন্টা বৈঠক করতে দেখা করতে গেছে। এসব রাজনীতিবিদরা যদি ভুল স্বীকার করে অনুতপ্ত হন, তাহলে অনেক অশুভ ও অবাঞ্ছিত শক্তি ঠেকানো সম্ভব।

    তিনি বলেন, যে যতই স্বপ্ন দেখুক এদেশে আর ওয়ান/ইলেভেনের পুনরাবৃত্তি ঘটবে না। কোন অগণতান্ত্রিক শক্তির আর ক্ষমতায় আসার সম্ভাবনা নেই।ইরনা