২৫ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের ভারত প্রশিক্ষনে গমন

    0
    206

    আমারসিলেট24ডটকম,২৩নভেম্বর, এম,ওসমান: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল সীমান্তের নিরাপত্তায় আরো উন্নত প্রশিক্ষণ গ্রহণের জন্য শনিবার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে গেছে। ভারতের ঝাড়খন্ড রাজ্যের হাজারিবাগ প্রশিক্ষন কেন্দ্রে ৭ দিন ব্যাপী বিজিবি ও বিএসএফ’র যৌথ সীমান্ত প্রশিক্ষন শুরু হচ্ছে।

    বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের কমান্ডার আইয়ুব হোসেন জানান, দু’দেশের সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে আরো উন্নত প্রশিক্ষনের জন্য ২৬ বিজিবি’র সুবেদার বিল্লাল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি ভারতে গেছেন।

    বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌঁছুলে বিজিবির প্রতিনিধি দলটিকে অভ্যর্থনা জানান ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)’র ৪০ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার কর্নেল বারজানডারসহ অন্যাণ্য কর্মকর্তারা গন।

    বিজিবি সূত্রে জানা যায়, সীমান্তে বিজিবি ও বিএসএফ’র যৌথ টহল ব্যবস্থাকে আরো উন্নত করতে বর্ডার ম্যানেজমেন্ট নামে একটি প্রশিক্ষনে কোর্সে অংশ গ্রহন করতে বিজিবি’র ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতে গেছে। সেখানে দুই দেশের সীমান্তে বিজিবি ও বিএসএফে’র মধ্যে সুসম্পর্ক বজায় রেখে কিভাবে মাদক, অস্ত্র, অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার প্রতিরোধ করা যায় সে বিষয়ে উভয় দেশের সীমান্তরক্ষীদের আরো উন্নত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগামী ২৪ নভেম্বর থেকে ৭ দিন ব্যাপী শুরু হচ্ছে এই যৌথ প্রশিক্ষন।