৭খুনের দুই মামলায় নূর হোসেনসহ ২৬ আসামির ফাঁসির রায়

    0
    232

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬জানুয়ারীঃ  নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের দুই মামলায় সাবেক কাউন্সিলর নূর হোসেনসহ ২৬ আসামির ফাঁসির রায় দিয়েছেন বিজ্ঞ আদালত।এ মামলার বাকি নয় আসামির হয়েছে দশ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

    নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন সোমবার সকাল ১০টায় এ মামলার রায় ঘোষণা করেন।

    র‍্যাব-১১-এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক

    রায়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেন, চাকরিচ্যুত র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১১-এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার এম এম রানা, মেজর আরিফসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। মামলার বাকি নয় আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

    সাত খুনের দুটি মামলার অন্য আসামিরা হলেন,র‍্যাব সদস্য উপপরিদর্শক (এসআই) পুর্ণেন্দু বালা, সহকারী উপপরিদর্শক (এএসআই) বজলুর রহমান ও আবুল কালাম আজাদ, হাবিলদার এমদাদুল হক ও নাসির উদ্দিন, কনস্টেবল শিহাব উদ্দিন ও বাবুল হাসান, আরওজি-১ আরিফ হোসেন, ল্যান্স নায়েক হীরা মিয়া, বেলাল হোসেন, ল্যান্স করপোরাল রুহুল আমিন, সিপাহি আবু তৈয়ব, নুরুজ্জামান ও আসাদুজ্জামান নূর এবং নূর হোসেনের সহযোগী মোর্তুজা জামান চার্চিল, আলী মোহাম্মদ, মিজানুর রহমান দীপু, রহম আলী ও আবুল বাশার।

    এ ছাড়া পলাতক রয়েছেন,নূর হোসেনের সহযোগী সেলিম ও শাহজাহান, সানাউল্লাহ সানা, জামাল উদ্দিন, র‍্যাবের করপোরাল লতিফুর রহমান, সৈনিক মহিউদ্দিন মুন্সি, আল আমিন শরিফ, আব্দুল আলী, তাজুল ইসলাম, সার্জেন্ট এনামুল কবির, সহকারী উপপরিদর্শক (এএসআই) কামাল হোসেন, কনস্টেবল হাবিবুর রহমান।

    রায় ঘোষণা উপলক্ষে আদালতের এজলাসে নেয়া হয় ২৩ আসামিকে।

    এর আগে বিচারকও প্রবেশ করেন এজলাসে। কিছুক্ষণের মধ্যে রায় ঘোষণা শুরু হবে।

    সোমবার সকাল সোয়া পৌনে ১০টার দিকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দি থাকা ১৮ জনকে এবং গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আনা পাঁচ বন্দিসহ মোট ২৩ জনকে আদালতে নেয়া হয়।