দেশে টেলিটকের নেটওয়ার্ক বিস্তৃত করার পরামর্শ কমিটির

    0
    757

    আমারসিলেট24ডটকম,০৩জুনঃ দেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় টেলিটক বাংলাদেশ লিমিটেডের গ্রাহক বৃদ্ধির লক্ষ্যে নেটওয়ার্ক ব্যবস্থার আরো উন্নয়ন ঘটিয়ে তা বিস্তৃত করার পরামর্শ দেয়া হয়েছে। সোমবার সংসদ ভবনে কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়। এ সময় সভায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড (বিটিসিএল) এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।
    এ সভায় কমিটির সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাসানুর রহমান (রিমন), শরীফ আহমেদ, কাজী ফিরোজ রশিদ এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশগ্রহণ করেন। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সবিচালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।
    সভায় আরও জানানো হয়, ১ হাজার ৬টি ইউনিয়নে প্রায় ১১ হাজার কিলোমিটার অপটিক্যাল ফাইবার কেবল স্থাপনের লক্ষ্যে ‘১ হাজার ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার উন্নয়ন প্রকল্প’ চলমান রয়েছে। এছাড়া ‘উপজেলা পর্যায়ে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পের কাজ চলছে, যার আওতায় ২৯০টি উপজেলায় ৭ হাজার ৮৩০ কিলোমিটার অপটিক্যাল ফাইবার কেবল স্থাপিত হবে। কমিটি বিটিসিএলকে আরো গতিশীল ও যুগোপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে কর্মকর্তা কর্মচারীদেরকে কার্যকর প্রশিক্ষণ প্রদান ও তাদের বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা বৃদ্ধির পরামর্শ প্রদান করে।

    উল্লেখ্য, টেলিটক বাংলাদেশ লিমিটেডের  নেটওয়ার্ক ব্যবস্থার  বিরুদ্ধে গ্রাহকদের প্রচুর ক্ষোভ রয়েছে।