কী করে সন্ধ্যার উদ্বোধনী আয়োজনে যোগ দেবেন মাশরাফি?

    0
    264

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২ ফেব্রুয়ারীচলতি মাসের ১২ তারিখে দিনটি ভীষণ ব্যস্ততার মধ্যে কাটবে মাশরাফি বিন মর্তুজার। একই  সাথে সেদিন আয়ারল্যান্ডের সঙ্গে ওয়ার্ম-আপ ম্যাচ আছে বাংলাদেশের। সেটি শেষ হওয়া মাত্রই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার হুড়োহুড়িতেও পড়ে যাবেন বাংলাদেশ অধিনায়ক। তাও আবার দুটো একই শহরে হলে কথা ছিল। ওয়ার্ম-আপ ম্যাচ আর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন ভিন্ন দুটো শহরে।

    আয়ারল্যান্ডের সঙ্গে খেলা সিডনির ব্ল্যাকটাউনের অলিম্পিক পার্ক ওভালে। আর উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোল। বিকেল নাগাদ খেলা শেষ হওয়ার পর তাহলে কী করে সন্ধ্যার উদ্বোধনী আয়োজনে যোগ দেবেন মাশরাফি? বিশেষ করে যেখানে সিডনি থেকে মেলবোর্নের আকাশ পথের দূরত্বই অন্তত এক ঘণ্টা ২৫ মিনিটের। বড্ড ঝামেলার যদিও, তবু সিডনি থেকে মাশরাফির মতো অন্যান্য দলের অধিনায়কদের সরাসরি মেলবোর্নের অনুষ্ঠানস্থলে উড়িয়ে নেওয়ার ব্যবস্থা রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিমানে নয়, তাঁদের উদ্বোধনী অনুষ্ঠানে নিয়ে যাওয়া হবে বিশেষ হেলিকপ্টারে চড়িয়ে।

    তাতে বিমানের চেয়ে সময়টা একটু বেশিই লাগার কথা। তবু সূচিটা এমনভাবে করা হয়েছে যাতে সিডনিতে ওয়ার্ম-আপ ম্যাচ খেলা দলের অধিনায়করা নির্ধারিত সময়ের আগেই অনুষ্ঠানস্থলে পৌঁছে যাবেন। ১২ ফেব্রুয়ারি সিডনিতে আরেকটি ওয়ার্ম-আপ ম্যাচ আছে। ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ডের মধ্যকার সেই ম্যাচটি হবে এসসিজিতে (সিডনি ক্রিকেট গ্রাউন্ড)। অর্থাৎ সেদিন বিকেলে সিডনি থেকে হেলিকপ্টার উড়ানে আইরিশ, স্কটিশ ও ক্যারিবীয় অধিনায়করাও সঙ্গী হচ্ছেন মাশরাফির। অবশ্য আইসিসি ও বিসিবি সূত্রে জানা গেছে, নিজ নিজ দলের হয়ে অধিনায়করাই শুধু উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। তাঁদের সঙ্গে প্রত্যেকটা দলের আরো একজন করে প্রতিনিধিও থাকবেন। বাংলাদেশ দলের পক্ষ থেকে মাশরাফির সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন ম্যানেজার খালেদ মাহমুদও।

    একই দিন সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন রেখেছে সহ-আয়োজক নিউজিল্যান্ডও। ১৪ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা-নিউজিল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচের আয়োজক শহর ক্রাইস্টচার্চে হবে সেটি। ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা আছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে দলের অধিনায়কদের। উদ্বোধনী অনুষ্ঠানের আগের দিন এ দলগুলোর ওয়ার্ম-আপ ম্যাচ নিউজিল্যান্ডেই। মেলবোর্নের মতো সেখানেও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বর্ণিল আতশবাজি রাতের আকাশ আলোকিত করবে। সেই সঙ্গে ‘বিশেষ চমক’ও থাকবে বলে জানানো হয়েছে।