অর্থ আত্মসাতের অভিযোগে লোহাগড়ার পিআইও বরখাস্ত

    0
    281

    নড়াইল প্রতিনিধি: অর্থ আত্মসাতের অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এস এম করিম বরখাস্ত হয়েছেন। আজ সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর আদেশ দেয়।

    বিষয়টি নিশ্চিত করে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন জানান, দুর্নীতি প্রমাণিত হওয়ায় তিনি বরখাস্ত হয়েছেন। বরখাস্ত আদেশটি বিকেলে পেয়েছি। তিনি ঠিকমত অফিস করেন না। তাঁর অসহযোগিতার কারণে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত যাবতীয় কাজ পিছিয়ে যাচ্ছে। তাঁর আচারআচারণও ভালো নয়।

    তিনি আরও জানান, গত অর্থ বছরে সেতু নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে তিনি লাখ ৫১ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছেন। ছাড়া অসদাচারণের কারণে তাঁকে বরখাস্ত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

    পিআইও কার্যালয় সূত্রে জানা গেছে, সিডিউল বিক্রির টাকা আত্মসাতের বিষয়ে পিআইওর বিরুদ্ধে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে অভিযোগ হয়। অধিদপ্তর জেলা প্রশাসককে এটি তদন্ত করতে নির্দেশ দেয়। এরপর জেলা প্রশাসক তদন্ত করে অধিদপ্তরে প্রতিবেদন দেন।

    ব্যাপারে পিআইও এস এম করিম বলেন, আমি ওই টাকা সরকারি খাতে জমা দিয়ে দিয়েছি। জেলা প্রশাসক তদন্ত না করেই তদন্ত প্রতিবেদন পাঠিয়েছেন।