আওয়ামী লীগ হল বহুরূপীঃখালেদা জিয়া

    0
    213

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১০মে,ডেস্ক নিউজঃবাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, “আওয়ামী লীগ কখনো বেশি মৌলবাদী সাজে, কখনো বেশি মুসলমান হয়ে যায়। কখনো আবার হিন্দুদের কাছে গিয়ে বেশি হিন্দু হয়ে যায়। আবার বৌদ্ধদের কাছে গেলে বৌদ্ধ হয়ে যায়। আওয়ামী লীগ হল বহুরূপী। কাজেই এদের হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়।”

    মঙ্গলবার রাতে গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশে মৌলবাদী বলে কিছু নেই এমন মন্তব্য করে খালেদা জিয়া আরো বলেছেন, এদেশে মৌলবাদী বলে কিছু নেই। ধর্মীয় লোক আছে তারা মৌলবাদী নন। তারা বাংলাদেশকে ভালোবাসে দেশের জন্য তাদের অনেক অবদান আছে, তারা দেশকে রক্ষা করতে চায়।

    বৌদ্ধ সম্প্রদায়ের উদ্দেশে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আপনাদের উপর বিভিন্নভাবে অত্যাচার হয়েছে এবং কারা করেছে তাও আপনার জানেন।’

    আওয়ামী লীগের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “এদের সময় শেষ হয়ে গেছে। তাই এখন এরা যত পারে বৌদ্ধসহ অন্যান্য ধর্মাবলম্বী সংখ্যালঘুদের জমি, জায়গা, বাড়ি দখল ও লুটপাট করে বেড়াচ্ছে। আর নাম দিবে মৌলবাদীরা এসব করছে। বাংলাদেশে মৌলবাদী বলে কিছু নেই।”

    “আওয়ামী লীগের হাতে দেশ নিরাপদ নয়” উল্লেখ করে বিএনপি প্রধান বলেন, “এই দেশকে উদ্ধার করার জন্য প্রয়োজন গণতন্ত্র। গণতন্ত্র না থাকলে দেশের উন্নয়ন হবে না। একটা দল ও এক ব্যক্তির শুধু কল্যাণ হবে। দেশের প্রয়োজন হলো গণতন্ত্র ফিরিয়ে আনা। আওয়ামী লীগ গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দিয়েছে। সেই জন্য আমরা একটি সুষ্ঠু নির্বাচন চাই্।” ভোটের অধিকার ফিরিয়ে আনতে সকল সম্প্রদায়ের মানুষকে নিয়ে একসঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

    পার্বত্য চট্টগ্রাম, রাঙ্গামাটি খাগড়াছড়ি, বান্দরবান নাম উল্লেখ করে তিনি বলেন, “এখানে শান্তি বজায় রাখলে ভালো টুরিস্টরা আসবেন। আপনাদের সংস্কৃতির চর্চা করবেন। হাতের কাজ করবেন। যাতে বিদেশিরা আসলে নিয়ে যেতে পারে। আমরা সরকারের আসলে সেই সুযোগ করে দিব।”

    বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সহ-উপজাতি বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মনিষ দেওয়ান, নির্বাহী কমিটির সদস্য উদয় কুশুম বড়ুয়া, শুশিল বড়ুয়া, খাগড়াছড়ি জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা প্রমুখ।পার্সটুডে