আগামীকাল মঙ্গলবার পুণ্যভূমি সিলেটে আসছেন শেখ হাসিনা

    0
    377

     

     

     

     

     

     

     

     

     

     

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯জানুয়ারী,নিজস্ব প্রতিনিধিঃ    প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার (৩০জানুয়ারি) সরকারি সফরে পুণ্যভূমি খ্যাত সিলেটে আসছেন। সকাল ১০ টা ৪০ মিনিটের সময় বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন তিনি।

    প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সাজ সাজ রব পড়েছে সিলেটে। প্রধানমন্ত্রীকে বরণ করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জনসভা স্থল থেকে শুরু করে আশেপাশে এলাকা ব্যানার-বিলবোর্ড আর পোস্টারে ছেয়ে গেছে। সড়ক জুড়ে নির্মাণ করা হয়েছে ফটকও। কড়া নিরাপত্তায় আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে চলছে মঞ্চ নির্মাণ শেষ পর্যায়ে রয়েছে। আজ মাইক সংযোগ দেওয়া হবে মাঠে।
    প্রধানমন্ত্রীর সফরসূচি অনুসারে সেখান থেকে সরাসরি হযরত শাহজালাল রাহমাতুল্লাহি আলাইহির মাজার জিয়ারতের উদ্দেশ্যে দরগাহ এলাকায় যাবেন। মাজার জিয়ারত শেষে একইদিন বেলা সাড়ে ১১ টায় শাহপরাণ রাহমাতুল্লাহি আলাইহির মাজার জিয়ারতের উদ্দেশ্যে সড়কপথে শাহপরাণ মাজারে যাবেন।

    পরে দুপুরে সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিন রাহমাতুল্লাহি আলাইহির  মাজার জিয়ারত করতে নগরীর কুশিঘাটের উদ্দেশ্যে রওয়ানা হবেন। পরে বেলা পৌনে ১টা থেকে আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতির জন্য অবস্থান করবেন।

    পরে বেলা ২টা ৪০ মিনিটে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি। সেখানে জনসভায় যোগদান করবেন।

    প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ উল আলম স্বাক্ষরিত এবং সিলেটের জেলা প্রশাসক প্রেরিত এক সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে।

    একটি সূত্র জানায়- প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ৬০জনের একটি টিম সিলেটে আসছে। এর মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা রয়েছে।

    সর্বশেষ ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, একই বছরের ২৩ নভেম্বর তিনি সিলেটে সেনাবাহিনীর ১৭-পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

    ওই দিন জনসভায় বক্তব্য দেওয়ার কথা থাকলেও জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে তা স্থগিত করা হয়েছিল। সেই হিসেবে প্রায় দুই বছর পর প্রধানমন্ত্রী সিলেটে জনসভায় যোগ দিতে আসছেন।

    তাঁর এই সফর থেকেই আগামী জাতীয় সংসদ নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরু করছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে পুরো সিলেট জুড়ে নিশ্চিন্দ্র নিরাপত্তা সৃষ্টি করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

    থাকছে চার স্তরের নিরাপত্তা বলয়। পাশাপাশি নগরীতে প্রায় একশ’টি চেক পোস্ট স্থাপন করা হয়েছে। তাছাড়া প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলীয়া মাদ্রাসা মাঠে নির্মাণ করা হয়েছে দুটি ওয়াচ টাওয়ারও। ওয়াচ টাওয়ার থেকে সিসি ক্যামেরার সাহায্যে জন সভাস্থল এবং সভামঞ্চ পর্যবেক্ষণ করা হবে।

    সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো: আব্দুল ওয়াহাব জানান, সিলেটে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হবে। এর মধ্যে রয়েছে, পোশাকধারী পুলিশ, সাদা পোশাকধারী পুলিশ, র‌্যাব ও এপিবিএন। তিনি জানান, আলীয়া মাঠে নির্মিত ওয়াচ টাওয়ার থেকে সার্বক্ষনিক জনসভাস্থল মনিটরিং করা হবে। জনসভার আশ-পাশ এলাকাও সিসি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষন করা হবে বলে জানান তিনি।

    এর বাইরে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ সদস্যরাও সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থায় থাকবেন বলেও জানান তিনি।

    আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এদিন তিনি সিলেটের বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন। এ কারণে প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে তাঁর জনসভাস্থলকে জনসমুদ্রে পরিণত করতে নেতাকর্মীরা কাজ করছেন বলেও জানান তিনি।’

    “প্রধানমন্ত্রীর জনসভা থেকে আগামী জাতীয় সংসদ এবং সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত কিছু দিক নির্দেশনা আসতে পারে। যার কারণে নেতাকর্মীরা এই সফরে অনেকটাই উজ্জিবিত বলে উল্লেখ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।”

    জনসভা শেষে বিকেল সোয়া ৫টায় বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।