আগামীকাল শ্রীমঙ্গল উপজেলা মুক্ত দিবসঃআওয়ামীলীগের কর্মসূচি

    0
    232

    আমারসিলেট24ডটকম,০৫ডিসেম্বরঃ আগামীকাল ৬ ডিসেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা মুক্ত দিবস। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশপ্রেমে শ্রীমঙ্গলবাসী জেগে উঠে রণহুঙ্কারে। প্রায় গ্রাম যেন প্রতিরোধের এক একটি দুর্গে পরিণত হয় শ্রীমঙ্গলের প্রতিটি এলাকা।

    ১৯৭১ সালের ৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের আক্রমণে নাকাল হানাদাররা শ্রীমঙ্গল ছাড়তে বাধ্য হয়। ৬ ডিসেম্বর  শ্রীমঙ্গল সম্পূর্ণ শত্রুমুক্ত হয়।মুক্তিযুদ্ধে যেসব রাজাকার, আলবদর ঘরবাড়ি জ্বালিয়েছে, মা-বোনের ইজ্জত হরণ করেছে, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের বিচারের দাবীতে শ্রীমঙ্গল উপজেলা মুক্ত দিবস উপলক্ষ্যে আগামী কাল স্থানীয় আওয়ামীলীগ, যুব লীগ,ছাত্রলীগ সহ মহান মুক্তিযুদ্ধের পক্ষের সকল জনগণকে আওয়ামীলীগের পক্ষ থেকে দিবসটি পালনের জন্য আহ্বান করেছেন স্থানীয় আওয়ামীলীগ সমর্থক গোষ্ঠী।

    স্থানীয় উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, আগামীকাল সকাল ৬ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্ম সূচি শুরু হবে।৯টায়  হবিগঞ্জ রোডস্থ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য প্রদান,সকাল ১০টায় র‍্যালি  এবং শহীদ মিনারে পুস্প অর্পণ ও সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে দিনটি পালন করা হবে।