আজ থেকে সিলেটে চলছে পণ্য পরিবহন ধর্মঘট

    0
    778

    নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি:  সিলেটে বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহণ ধর্মঘট চলছে।  বুধবার (৯ ডিসেম্বর) সকাল থেকে সকল প্রকার পণ্য পরিবহনে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু হয়।  সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে এ কর্মসূচি চলছে।

    নেতৃবৃন্দ বলেন, প্রায় এক বছর ধরে সিলেটের সকল পাথর কোয়ারি থেকে পাথর আহরণ বন্ধ থাকায় পাথর সংশ্লিষ্ট ১৫ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই ব্যাংক ঋণে দেউলিয়া হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অথচ পাথর কোয়ারী খুলে দিতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ রয়েছে। ইতিমধ্যে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নজরে আনতে জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার’সহ উর্ধ্বতন বিভিন্ন মহলে স্মরকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু কোন প্রকার ফলাফল আসেনি। তাই বাধ্য হয়ে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

    সকল প্রকার পণ্য পরিবহনের ধর্মঘটের কারণে সকাল থেকে সিলেটের প্রবেশপথ শেরপুর, লালাবাজার ও দক্ষিণ সুরমায় অবস্থান নিয়ে পন্যবাহী গাড়ি চলাচলে বাঁধা দিচ্ছেন আন্দোলনকারীরা। ফলে সকাল থেকে কোনো পণ্যবাহী গাড়ি সিলেট নগরীতে প্রবেশ করতে পারেনি।