আদালতের নিষেধাজ্ঞায় জোর পূর্বক অবকাঠামো নির্মানের বিরুদ্ধে নড়াইলে সংবাদ সম্মেলন

0
122

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নড়াইল জেলা পরিষদের জমিতে নড়াইল পৌরসভা কর্তৃক জোর পূর্বক অবকাঠামো (কসাইখানা) নির্মানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।
সোমবার (২৫ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার সময় নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এর কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, জেলা পরিষদের সম্পত্তিতে কোন ধরনের উন্নয়ন কাজ বাস্তবায়ন করতে হলে জেলা পরিষদ আইন অনুযায়ি স্থানীয় সরকার বিভাগের পূর্বানুমোদন প্রয়োজন।
কিন্তু নড়াইল পৌরসভা স্থানীয় সরকার বিভাগের কোন অনুমোদন গ্রহন করেন নাই। মহিষখোলা মৌজায় জেলা পরিষদের এ জমিতে ইতিপূর্বে পৌরসভা কর্তৃক স্থাপনা নির্মান করতে গেলে নড়াইল জেলা পরিষদের পক্ষে সদর সিনিয়র সহকারি জজ আদালতে দেওয়ানি ৮৮/২০২৩ নং মামলা করলে আদালত শুনানী অন্তে নিষেধাজ্ঞার আদেশ দেন।
কিন্তু নড়াইল পৌরসভা আদালতের উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে মহিষখোলা মৌজায় জেলা পরিষদের জমিতে বে-আইনীভাবে অবকাঠামো নির্মান কাজ অব্যাহত রেখেছে। বিষয়টি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করলেও আমরা কোন আইনগত সহায়তা পাচ্ছি না।
তিনি সাংবাদিকদের মাধ্যমে জেলা পরিষদের জমিতে নড়াইল পৌরসভা কর্তৃক অবৈধভাবে যাতে কাজ করতে না পারে, সেজন্য সংশ্লিষ্ট বিভাগের সহযোগিতা কামনা করেন। সাংবাদিক সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খোকন সাহা, জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।