আরিফুল হক চৌধুরীর জামিন নামঞ্জুর করেছে আদালত

    0
    184
    আমারসিলেট24ডটকম,১৭জানুয়ারী,তফিদুর রহমান তৌফিকঃ  হবিগঞ্জে সাবেক অর্থমন্ত্রী এসএএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীর জামিন প্রার্থনা নামঞ্জুর করেছে হবিগঞ্জ আদালত। আজ  রোববার হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মাহবুব উল ইসলাম উভয় পক্ষের শুনানির পর এই জামিন প্রার্থনা না মঞ্জুর করেন।

    আসামিপক্ষে জেলা আইনজীবী সমিতির সভাপতি চৌধুরী আশরাফুল বারী নোমান, সাধারণ সম্পাদক মনজুর উদ্দিন আহমেদ শাহীন, খালিকুজ্জামান চৌধুরী, সালেহ উদ্দিন আহমেদ, সামছু মিয়া চৌধুরী ও আব্দুন নুর খান জামিনের স্বপক্ষে বক্তব্য তুলে ধরেন। রাষ্ট্রপক্ষে পিপি আকবর হোসেন জিতু, আলমগীর ভূঁইয়া বাবুল, মনোয়ার আলী, নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু জামিন প্রার্থনার বিরোধিতা করেন। প্রায় ৪০ মিনিট শুনানির পর  জেলা ও দায়রা জজ মামলায় উপরোক্ত আদেশ ঘোষণা করেন।
    সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীটে আসামি করার পর তিনি গত ৩০ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করলে তার জামিন প্রার্থনা না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। কারাগারে পাঠানোর একদিন পরই তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।
    উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি সন্ধ্যায় হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারের একটি স্কুলের মাঠে আওয়ামী লীগের জনসভা শেষে এক গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ ৫ জন নিহত এবং ৪৩ জন আহত হয়। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করা  হয়েছিল।