আল্লামা সিরাজনগরীর উপস্থিতিতে শ্রীমঙ্গলে দাওয়াতে ইসলামীর বৃক্ষ রোপণ শুরু

0
582
আল্লামা সিরাজনগরীর উপস্থিতিতে শ্রীমঙ্গলে দাওয়াতে ইসলামীর বৃক্ষ রোপণ শুরু

নিজস্ব প্রতিনিধিঃ দেশব্যাপী দা’ওয়াতে ইসলামী’র বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। “চারা রোপণ করুন,বৃক্ষে পরিণত করুন” স্লোগানকে সামনে রেখে দেশব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দা’ওয়াতে ইসলামী বাংলাদেশ এর সমাজকল্যাণ বিভাগ FGRF,
সারা বাংলাদেশের ন্যায় ২৭ আগস্ট ২০২১ শুক্রবার বা’দ জুমা দুপুর আড়াইটায় সিরাজনগর গাউছিয়া জালালিয়া মমতাজিয়া সুন্নিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, দোয়া ও চারা রোপন এর মাধ্যমে শুরু হয় কর্মসূচি।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, শায়েখে আহলে সুন্নাহ, অধ্যক্ষ আল্লামা সিরাজ নগরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুফতি শেখ শিব্বির আহমদ।

এছাড়া ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন। দাওয়াতে ইসলামী বাংলাদেশ, মৌলভীবাজার জেলার সভাপতি মুহাম্মদ আশরাফুল ইসলাম জুনায়েদ আত্তারী সাহেবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তাগন বলেন সবুজ পৃথিবী বিনির্মাণে দাওয়াতে ইসলামী বিশ্বব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। কেননা বৃক্ষরোপণে অগণিত দুনিয়া ও আখেরাতের কল্যাণ রয়েছে বুখারী শরীফে রাসূলে কারীম (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এরশাদ করেন, “যে ব্যক্তি গাছ রোপন করে অথবা বীজ বপন করে অতঃপর সেখান থেকে মানুষ, পাখি বা প্রাণী আহার করে তবে তা (রোপন কারীর) জন্য সদকা স্বরুপ”।

বক্তাগণ বলেন দাওয়াতে ইসলামী বিশ্বব্যাপি মানবতার কল্যাণে বিভিন্ন কাজ পরিচালনা করে আসছে,করোনা মহামারীতে বিশ্বব্যাপী লক্ষ লক্ষ পরিবারকে খাদ্য ও অর্থ সহযোগিতা দিয়েছে, থ্যালেসিমিয়াসহ বিভিন্ন রোগীদের রক্ত প্রদান করছে, এছাড়াও করোনা আক্রান্তের মৃত্যুবরণকারীদের বিনামূল্যে দাফন-কাফনের ব্যাবস্থা করে যাচ্ছে। বক্তাগণ দা’ওয়াতে ইসলামীর সকল কাজে সহযোগিতা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান এবং আগামী ২ সেপ্টেম্বর ২০২১ দাওয়াতে ইসলামীর ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীকে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার জন্য আহ্বান জানান। পরিশেষে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে চারা রোপণ ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।