ইরাকের কথিত খলিফা আবু বকর আল-বাগদাদি আহত

    0
    239

    আমারসিলেট24ডটকম,নভেম্বরঃ ইরাকে মার্কিন নেতৃত্বাধীন বোমা হামলায় মারাত্মকভাবে আহত হয়েছেন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি গ্রুপের কথিত খলিফা আবু বকর আল-বাগদাদি। ইরাকের পশ্চিমের সীমান্তবর্তী আল-কাইম শহরে এ বিমান হামলা চালানো হয়। স্থানীয় একটি উপজাতি গোত্র আল-আরাবিয়া নিউজ চ্যানেলকে এ তথ্য নিশ্চিত করেছে।

    অপরদিকে আমেরিকান সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে জানায়, শুক্রবার দিনের শেষে মুসলে আইএস যোদ্ধাদের লক্ষ্য করে বিমান হামলা চালায় আমেরিকান সেনাবাহিনী। হামলায় আইএস প্রধান বাগদাদী নিহত হয়েছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

    ইরাকের আনবার প্রদেশের সংসদ মোহাম্মদ আল কারবুলি আল-আরাবিয়াকে বলেন, আল-কাইমে আইএস নেতাদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে আমেরিকান নেতৃত্বাধীন জোট। এ হামলায় দশ জন নিহত এবং অনেকেই হতাহত হয়েছে।

    তিনি বলেন, বিমান হামলার পরই আহত আইএস যোদ্ধাদের আর্তচিৎকার শোনা যায়। তারা এখন আল-কাইম হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

    দুই প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, “আইএস এর প্রধান নেতারা মিলে আল-কাইম শহরের যে বাড়িটিতে বৈঠক করছিলেন তা লক্ষ্য করেই বিমান হামলা চালানো হয়েছে।”

    প্রত্যক্ষদর্শী সুত্র জানান, হামলার পর আইএস যোদ্ধারা হাসপাতাল খালি করে নেয়, যাতে করে আহতদের চিকিৎসা সুবিধা  নির্বিঘ্নে দেয়া যায়। রক্ত দেবার জন্য আইএস যোদ্ধারা মাইকে স্থানীয়দের আহ্বান জানাচ্ছিলো বলে ও সুত্র জানায়। সুত্রঃ আল-আরাবিয়া।