ইসরাইলি পুলিশের হামলায় ফিলিস্তিনের মন্ত্রী নিহত

    0
    238

    আমারসিলেট24ডটকম,১১ডিসেম্বরঃ অবরুদ্ধ পশ্চিম তীরে ইসরাইলি পুলিশের হামলায় ফিলিস্তিনের এক মন্ত্রী নিহত হয়েছেন। নিহত এই মন্ত্রীর নাম জিয়াদ আবু আইন। সংঘর্ষের সময় থাকে কলারে চেপে ধরে নিয়ে যায় ইসরাইলি পুলিশ।এর পাশাপাশি বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ারশ্যাল নিক্ষেপ করা হয়।

    প্রত্যক্ষদর্শীরা জানান, “ফিলিস্তিনি মন্ত্রীকে ধরে নিয়ে যাবার কিছুক্ষণ পড়ই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।এরপর থাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”
    ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, “ঠিক কি কারণে ফিলিস্তিনি মন্ত্রীর মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়।তার লাশের ময়না তদন্ত করবেন জর্ডান ও ইসরাইলি চিকিৎসক।”

    এদিকে হত্যাকাণ্ডের পর সিনিয়র মন্ত্রীদের সাথে পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।এক বিবৃতিতে আব্বাস বলেন, “এ ধরনের হত্যাকান্ড বর্বরতা।” তিনি এজন্য ফিলিস্তিনে তিন দিনের শোক ঘোষণা করেছেন।হত্যাকান্ডের তদন্ত শেষে পাল্টা ব্যবস্থা জানানো হবে বলেও উল্লেখ করেন আব্বাস।

    বিক্ষোভকারী জানায়, “সংঘর্ষের আগে ইসরাইল বসতির নিকটবর্তী তুরমুস আয়া এলাকায় নিজেদের কৃষি জমিতে চাষের জন্য যায় ফিলিস্তিনিরা। ইসরাইল সেখানে কৃষি চাষ ও প্রবেশে নিয়ন্ত্রণ আরোপ করেছে।”

    কামাল আবু সাসাসকা বলেন, “বিক্ষোভকারীরা সামনে এগুতেই তাদের লক্ষ্য করে টিয়ার শ্যাল ও গ্রেনেড ছোঁড়ে ইসরাইলি পুলিশ।” এসময় ইসরাইলি পুলিশকে থামাতে সামনে এগিয়ে যান জিয়াদ আবু আইন।তিনি তাদের বলেন, “বিক্ষোভ শান্তিপূর্ণ। তারা এটা নিয়ে বেশীদূর অগ্রসর হবে না।”

    এসময় বিক্ষোভকারী ও ইসরাইলি পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এর এক পর্যায়ে বিক্ষোভকারীদের পা লক্ষ্য করে টিয়ারশ্যাল ছোঁড়ে ইসরাইলি পুলিশ।আর তাদেরি একজন ফিলিস্তিনি মন্ত্রীর বুক বরাবর রাইফেলের বাট দিয়ে আঘাত করে।এসময বুকে হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন ফিলিস্তিনি মন্ত্রী।সুত্রঃইন্ডিয়ান এক্সপ্রেস।