এফডিসিতে সর্বস্তরের শেষ শ্রদ্ধায় সিক্ত বুলবুল

    0
    228

    ডেস্ক নিউজঃ এফডিসিতে শেষবারের মতো সর্বস্তরের শ্রদ্ধায় সিক্ত হলেন বাংলা গানের সুপুরুষ আহমেদ ইমতিয়াজ বুলবুল।অথচ এই বুলবুলের পদচারণায় একসময় এফডিসি থাকতো প্রাণচঞ্চল,আজ সেই এফডিসিতেই সর্বস্তরের জনগণের শেষ শ্রদ্ধায় সিক্ত হলেন বুলবুল।

    আজ বুধবার দুপুরে কালজয়ী গানের স্রষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের লাশ এফডিসিতে নিয়ে যাওয়া হয়।সেখানে এফডিসি মসজিদের ইমামতিতে অনুষ্ঠিত হয় বুলবুলের দ্বিতীয় নামাজে জানাজা।

    এদিকে বুলবুলকে শেষ দেখা দেখতে ও জানাজায় শরিক হতে দেখা গেছে চলচিত্র পাড়ার মোটামুটি সবাইকে।জানাজায় উপস্থিত ছিলেন সংগীত পরিচালক গাজী মাজহারুল আ নোয়ার,চিত্রনায়ক আলমগীর,পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার,চিত্রনায়ক জায়েদ খান,চিত্রনায়ক রিয়াজ প্রমুখ।

    বুলবুলকে শেষ শ্রদ্ধা জানাতে এসে চলচ্চিত্র শিল্পীসহ সকলকে বুলবুলের বিদায়ে অশ্রুসিক্ত হতে দেখা গেছে।

    উল্লেখ্য,মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর চারটার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আধুনিক বাংলা গানের এই প্রবাদ পুরুষ।

    তিনি একাধারে ছিলেন সংগীত পরিচালক,সংগীত প্রযোজক,সুরকার,গীতিকার,শিল্পী,গান লেখক ও একজন বীর মুক্তিযোদ্ধা।

    আহমেদ ইমতিয়াজ বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এই কিংবদন্তী।

    সংগীত জগতের প্রায় সব শিল্পীই কন্ঠ দিয়েছেন তার লেখা ও সুর করা সংগীতে।

    জীবদ্দশায় চলচ্চিত্রের বহু গানে সুর দিয়েছেন বুলবুল। তার কালজয়ী গানগুলো গেয়েছেন এন্ড্রু কিশোর, সাবিনা ইয়াসমিন, কনক চাপা, রুনা লায়লা, কুমার বিশ্বজিত।

    সংগীতের জগতের অনেকেরই জীবনের সফলতার পেছনে বুলবুলের নামটি বরাবর জড়িত।

    মুসলিম হলে কাপনে খ্রিস্টান হলে কফিনে,তুমি মোর জীবনের ভাবনা,তোমার বুকের মধ্যখানে,হায়রে মানুষ রঙিন ফানুস,তুমি আমার এমনি একজন,রেললাইনের ধারে মেঠো পথ,ও মাঝি নাও ছাইড়া দে,আজও কেনো তোমার বুকে ঘুরছে তারা একাত্তরের দালাল যারাসহ কালজয়ী এসব গানগুলো চিরজীবনের জন্য দর্শকহৃদয়ে জায়গা করে দিয়েছে বুলবুলকে।মরেও কোটি ভক্তের হদয়ে চিরঅমর হয়ে থাকবে সংগীত জগতের এই প্রবাদ পুরুষ।