এবার কমলগঞ্জেও ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ

    0
    233

    শাব্বির এলাহী,কমলগঞ্জ: ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ এই শ্লোগানকে সামনে রেখে এবার মৌলভীবাজারের কমলঞ্জ উপজেলায় জামানত জমাদানের মাত্র ৫ মিনিটেই গ্রাহকদের বাড়িতে গিয়ে বিদ্যুতের মিটার ও তার সংযোগ দিয়ে ঘরে বাতি জ্বালিয়ে দিচ্ছেন পল্লী বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারী। এতে করে গ্রাহকদের এখন আর বিদ্যুৎ অফিসে যেতে হচ্ছে না। বিদ্যুৎ বি ত গ্রাহকরা আবেদন ফি, জামানত ও সদস্য ফি জমা দিলেই স্পটেই বিদ্যুতের মিটারসহ সংযোগ পাওয়ায় এলাকার মানুষের মাঝে আশার স ার ঘটেছে।

    মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিস সুত্রে জানা যায়, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশে সারা দেশের মতো কমলগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে গত ১৫ জানুয়ারী মঙ্গলবার থেকে ‘আলোর ফেরিওয়ালা ‘নামের একটি কার্যক্রম চালু করা হয়েছে। মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের উদ্যোগে সংশ্লিষ্ট কর্মকর্তারা ভ্রাম্যমাণ ভ্যানে করে মিটার, সার্ভিস তার, বোর্ড ও সংযোগের প্রয়োজনীয় আবেদন ফরমসহ পৌর শহর ও উপজেলার বিভিন্ন স্থানে হাজির হয়ে বিদ্যুৎবিহীন ব্যবসা প্রতিষ্ঠান, বাসা বাড়িতে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ প্রদান করছেন। এই সেবার আওতায় গত দুই দিনে বিভিন্ন গ্রামে ৮০টি বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে বলে কমলগঞ্জ পলী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়। আবেদনের ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগের এমন উদ্যোগটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।
    মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মোবারক হোসেন সরকার বলেন, কমলগঞ্জে শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে ভ্যানযোগে সংযোগ প্রদানের সকল সরঞ্জামাদি নিয়ে গ্রামে গ্রামে ফেরি করে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। ভ্যাট সহ মাত্র ৫৫০ টাকা দিয়ে আবেদনের ৫ মিনিটেই মিলছে বিদ্যুৎ সংযোগ। তিনি আরো বলেন, সেবামূলক খাতে সাধারণ মানুষের দরজায় দরজায় বিদ্যুৎ পৌছে দেওয়ার জন্যই সরকার এমন উদ্যোগ গ্রহন করেছেন এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে।