এমপি লিটন হত্যার ঘটনায় জামাত নেতার পুত্রসহ গ্রেপ্তার-২

    0
    248

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২জানুয়ারীঃ   গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় প্রধান সন্দেহভাজন আশরাফুল ইসলাম (২৫) ও তার সহযোগী জহুরুল ইসলামকে (২৫) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

    র‌্যাব-১ এর অধিনায়ক তুহিন মোহাম্মদ মাসুদ জানান, আজ (বৃহস্পতিবার) ভোর রাতে রাজধানীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায় পাঠিয়ে দেয়া হয়েছে। তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলেই নিশ্চিত হওয়া যাবে তারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কিনা।

    তিনি জানান, আশরাফুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলা (পশ্চিম) জামায়াতে ইসলামীর আমির হাজি ইউনুসের ছেলে। জহিরুল ইসলামের বিরুদ্ধে ভাঙচুর ও নাশকতার অভিযোগে সুন্দরগঞ্জ থানায় চারটি মামলা রয়েছে।

    গত ৩১ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন এমপি লিটন। ওই রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ৪/৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

    লিটন হত্যার ঘটনায় এর আগে পুলিশ সুন্দরগঞ্জের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আহসান হাবিব মাসুদ, সুন্দরগঞ্জ উপজেলা পূর্ব অঞ্চলের জামায়াত আমীর সাইফুল ইসলাম মণ্ডলসহ ১০ জনকে আটক করেছে।পার্সটুডে