কমলগঞ্জের মাহমুদুল হক সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইউএনও

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫সেপ্টেম্বর,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এ সিলেট বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সিলেটের বিভাগীয় কমিশনার কার্যালয়ে বিভাগীয় পর্যায়ে বাছাই কমিটির সিদ্ধান্ত মোতাবেক তিনি ইউএনও পদে সিলেট বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হন।

    এর আগে তিনি প্রথমে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব নির্বাচিত হয়ে এখন সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হন। কমলগঞ্জ উপজেলায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অসামান্য অবদান রাখায় সিলেট বিভাগীয় নির্বাচন কমিটি বিভাগের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে তাকে নির্বাচিত করেন।
    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক ইতোপূর্বে কৃষিতে সাফল্যের জন্য সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছিলেন। এর আগে রাজস্ব আদায়ে বিশেষ অবদানের জন্য মৌলভীবাজার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও, ডিজিটাল উদ্ভাবনী মেলায় কমলগঞ্জ উপজেলা ‘ইনোভেশন টিম’ ও ‘ই-সেবা প্রদানকারী দপ্তর’ হিসেবে পুরস্কার জিতেছে জেলার মধ্যে তথ্য-প্রযুক্তিতে এগিয়ে থাকা কমলগঞ্জ।
    তিনি ২০১৬ সালের ৫ মে কমলগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসাবে যোগদান করেন মোহাম্মদ মাহমুদুল হক।উল্লেখ্য যে, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক ২০১৬ সালের ৫ মে কমলগঞ্জ উপজেলায় যোগদান করেই শিক্ষার উন্নয়ন, বেকারত্ব দুরীকরণ, বাল্যবিবাহ রোধসহ বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলমক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রশংসিত হয়েছেন এবং ইতিমধ্যেই বিভিন্ন মহলে একজন সফল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন।

    প্রাথমিক শিক্ষা বিস্তারে অসামান্য অবদান রাখায় সিলেট বিভাগীয় প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটি এবার তার কাজের যথার্থ মূল্যায়ন করেছেন। বিভাগের শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হওয়ার পর এবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারের মুকুট মাথায় পরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন কমলগঞ্জের শিক্ষক সমাজসহ কমলগঞ্জবাসী।